চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেছেন, বন্যাদুর্গত এলাকার একটি মানুষও না খেয়ে মারা যাবে না। সরকারের পর্যাপ্ত খাদ্যশস্য মজুদ রয়েছে।

তিনি বলেন, যারা বন্যায় ঘরবাড়ি হারিয়েছেন, তাদের পুনর্বাসনের ব্যবস্থা নেওয়া হবে। আগামীতে বন্যাপ্রবণ এলাকার বাড়ির ভিটা উঁচু করে দেওয়া হবে।

গতকাল দুপুরে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নে বন্যাদুর্গত পরিবারের মাঝে চাল ও শুকনো খাবার বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতি বছর  বাংলাদেশে বন্যা হয়। ভারত থেকে আসা পানিতে বাংলাদেশের কয়েকটি জেলার কিছু অংশ প্লাবিত হয়। নদীভাঙন এলাকায় যতদিন বন্যা থাকবে ততদিন ত্রাণ দেয়া হবে। কোথাও ত্রাণের সংকট হবে না।

ডা. শিমুল এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বন্যা কবলিত অসহায় মানুষের পাশে কাজ করছি। দেশে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য সরকার কাজ করে যাচ্ছে। বন্যা যতদিন থাকবে আমি তাদের পাশে থেকে কাজ করে যাবো। এখানকার প্রশাসন বন্যা মোকাবিলায় সর্বোচ্চ শক্তি দিয়ে কাজ করছে, যা প্রশংসনীয়।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়নের উদ্যোগে বন্যাদুর্গত ১০০ পরিবারের প্রত্যেককে ২০ কেজি চাল, পাউরুটি ও মাস্ক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, সমাজ সেবক তোহিদুল আলম টিয়া, এডভোকেট আসাদুল আলম আসাদ, অ্যাডভোকেট আতাউর রহমান,বিশিষ্ট নেতা কফিল উদ্দিন, পাঁকা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দুরুল হোদা, শহিদুল ইসলাম, ওমর ফারুকসহ অন্যরা।