নেত্রকোনা:-একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রমে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন পূর্বধলা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারুল হক রতন।

গত দুদিন আগে দৈনিক ইত্তেফাক ও পূর্বকন্ঠ ডটকম পত্রিকায় প্রকাশিত সংবাদে বলা হয়, নেত্রকোনার পূর্বধলা সরকারি কলেজে একাদশ শ্রেণিতে ভর্তিতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। শিক্ষা বোর্ডের জারি করা ভর্তির প্রজ্ঞাপনে উল্লেখ আছে, সেশন চার্জসহ ভর্তি ফি মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় ১০০০ টাকার বেশি হবে না। কিন্তু শিক্ষা বোর্ডের নিয়মনীতিকে তোয়াক্কা না করে অতিরিক্ত ভর্তি ফি গ্রহণের অভিযোগ রয়েছে ওই কলেজের কর্তৃপক্ষের বিরুদ্ধে।

এ ব্যাপারে আনোয়ারুল হক রতন জানান, প্রকাশিত সংবাদটি সত্য নয়। নীতিমালা মেনেই ভর্তি কার্যক্রম চলছে। ভর্তি ও সেশন চার্জ বাবদ একহাজার টাকা,৬ মাসের টিউশন ফি পঁচিশ টাকা করে দেড়শত টাকা,উন্নয়ন ফি দুইশত টাকা,অত্যাবশ্যকীয় কর্মচারী ফি দুইশত টাকা,মসজিদ উন্নয়ন ফি বাবদ পঞ্চাশ টাকাসহ মোট দেড়হাজার টাকা নেয়া হচ্ছে।

এছাড়া ২০২০/২১  সেশনে উচ্চমাধ্যমিকে বিজ্ঞান বিভাগে একশত জন,ব্যবসায় শিক্ষায় দেড়শত জন,মানবিক বিভাগে আটশত দশজন ও বিজনেস ম্যানেজমেন্ট বিভাগে দুইশত জন ভর্তির লক্ষ্যমাত্রা রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

নয়ন বর্মন,নেত্রকোনা প্রতিনিধি