যশোর: যশোর বিদ্যুৎ বিভাগ বাড়ি বাড়ি পৌছে দিয়েছে বিদ্যুৎ বিল। পাশাপাশি ব্যাংক, বিকাশ, শিওর ক্যাশ অথবা সরাসরি বিদ্যুৎ অফিসে গিয়ে বিল পরিশোধ করতে অনুরোধ করা হয়েছে।

করোনা ভাইরাস কোভিড-১৯ এর অদৃশ্য আক্রমণে আজ বিপর্যস্ত সমগ্র বিশ্ববাসী। এই ভয়াল থাবায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। টানা লকডাউনে কর্মহীন সারা বিশ্বের মানুষ। ভেঙে পড়ছে অনেক দেশের অর্থনৈতিক অবস্থা।

বাংলাদেশেও ভেঙে পড়ছে অর্থনীতি। কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী ও পেশাজীবীরাও দুশ্চিন্তায় আছেন অন্নসংস্থান নিয়ে।

এ অবস্থায় মানুষ দু'বেলা খাবারের সন্ধানেই হিমসিম খাচ্ছে। এমন দুরাবস্থার মধ্যে যশোর বিদ্যুৎ বিভাগ শহরব্যাপী বিদ্যুৎ বিল পরিশোধ করার অনুরোধ করে অনুরোধ করেছে।

দেশের এই দুর্যোগের সময়ে বিদ্যুৎ বিল পরিশোধের খবরে ক্ষোভ প্রকাশ করছে গ্রাহকেরা। তারা বলেন, যেখানে বাড়ি থেকে বের হওয়ায় ঝুঁকিপূর্ন সেখানে ব্যাংক কিংবা বিদ্যুৎ অফিসে বিল পরিশোধ করতে যাওয়া অযৌক্তিক দাবি। 

বাংলাদেশ দর্পণের প্রতিনিধি যশোর বিদ্যুৎ বিভাগের ০১৭০০৭০৯৮০০ নম্বরে যোগাযোগ করলে জানানো হয়, বিদ্যুৎ বিল কোনোভাবেই মওকুফযোগ্য নয়। সম্ভব হলে অফিসে এসে বিল পরিশোধ করুন। যদিও তারা জানিয়েছেন, বিল পরিশোধ না করলেও সংযোগ বিচ্ছিন্ন করা হবে না। তবে পরবর্তী বিলের সাথে এই বিল একত্রে সংযুক্ত হবে।

বিএম/আরকে