যশোর: দেশে করোনা পরিস্থিতি যাতে ছড়িয়ে না পড়ে তার জন্য চলছে ১০ দিনের সাধারণ ছুটি। সরকারি নির্দেশ মতে এই সময়ে সকলকে নিজ নিজ বাসায় অবস্থান করার জন্য বলা হয়েছে। কিন্তু দেশের নিম্নবিত্ত খেটে খাওয়া মানুষের বের হতেই হচ্ছে প্রতিনিয়ত। প্রশাসনের পক্ষ থেকে বাইরে বের হওয়া মানুষদের মাস্ক ব্যবহার করে বাইরে বের হতে বলা হচ্ছে।

তবে ব্যতিক্রম এক ঘটনা ঘটিয়ে এখন বিপাকে যশোরের মনিরামপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সায়েমা রহমান। তিনি মনিরামপুরের চিনাটোলা বাজারে মাস্ক না পরে বাইরে আসার দায়ে ৩ জন বৃদ্ধকে জনসম্মুখে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখেন এবং সেই ছবি নিজের মোবাইলে ধারণ করেন।

এমন বিতর্কিত কাজের ছবি দ্রুতই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। অনেকেই এধরনের আচরণ করার জন্য উক্ত কর্মকর্তার শাস্তি দাবি করেন।

সমাজের সচেতন ব্যক্তিরা বলছেন, প্রশাসন কোনোভাবেই সাধারণ মানুষকে অপমান করতে পারে না। পাশাপাশি কান ধরার ছবিটি নিজের মোবাইলে ধারণ করাটা সবাইকে হতবাক করেছে।

সহকারি কমিশনার (ভূমি) সায়েমা রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী বলেন "বিষয়টি আমি শুনেছি, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো"।

পরবর্তীতে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে এই কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

বিশ্বজিৎ মজুমদার, নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ