ভারতের উত্তপ্রদেশে দ্বিতীয়বারের বিধানসভা নির্বাচনে জয় পেয়েছেন যোগী আদিত্যনাথ। বৃহস্পতিবার (১০ মার্চ) সন্ধ্যায় লখনৌতে বিজেপির কার্যালয়ে হোলির রং এবং মিষ্টি নিয়ে তিনি এই বড় জয় উদযাপন করেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, পার্টি অফিসে যোগী উপস্থিত হলে শত শত বিজেপি কর্মী বিজয়োল্লাস করেন। তাদের অনেকের হাতে দলীয় পতাকা দেখা যায়। ভোট গণনার আগেই বিজেপি ‘আগাম হোলি’ উদযাপনের যে ঘোষণা দিয়েছি, সেটাই তাদের করতে দেখা যায়।  

উত্তেজিত জনতার উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বৃহস্পতিবার উত্তরাখণ্ড, গোয়া ও মণিপুরে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি। ভোটাররা মোদীর উন্নয়ন ও সুশাসনের নীতিগুলোকে আশীর্বাদ মনে করছেন।  

যোগীর এই বিজয় তাকে বিজেপির শীর্ষ পদ পেতে আরও সহায়তা করবে বলে ধারণা করা হচ্ছে।  

যদিও ভোটের আগে প্রচার করা হয়েছিল, করোনা মহামারি, ব্যাপক কৃষক বিক্ষোভ, বেকারত্বসহ নানা কারণে বিজেপি ক্ষমতায় আসতে পারবে না উত্তরপ্রদেশে। কিন্তু সেই হিসাব মিথ্যা প্রমাণ করলেন মোদী।  

ভারতে পাঁচটি রাজ্যের সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনের ফলাফলে দেখা যাচ্ছে যে উত্তরপ্রদেশসহ চারটি রাজ্যেই বিজেপি জোট ক্ষমতা দখলের পথে এগিয়ে আছে। পাঞ্জাবে প্রথমবারের মতো ক্ষমতায় আসছে আম আদমি পার্টি।


প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ