রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ‘প্রেম বঞ্চিত সংঘের’ সভাপতি কাজী মোহাম্মদ নোমান বলেছেন, ‘প্রেমের নামে কোনো প্রহসন চলবে না। ভালোবাসা দিবসে শুধু প্রেমিক-প্রেমিকার আড্ডা নয়। এদিনে সকলের দুঃখকষ্ট অনুভব করে ভালোবাসা ছড়িয়ে দেয়াও সম্ভব।’ সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আমতলায় আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে ক্ষোভ প্রকাশ করে এ কথা বলেন তিনি। 

এর আগে ব্যতিক্রমী এই সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে আবার আমতলায় এসে মিলিত হয়। 

বিক্ষোভকালে ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত’, ‘নষ্ট প্রেমের খ্যাতাতে, আগুন জ্বালো একসাথে’ 'দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়', 'প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না'- নেতাকর্মীদের এমন স্লোগান উত্তপ্ত হয় ক্যাম্পাস।
 
এসময় সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি নোমান বলেন, ‘ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসের দুস্থ-অসহায় নারী ও শিশুদের একবেলার খাবারসহ আমরা বৃক্ষরোপন করেছি। এ কর্মসূচি থেকে আমরা এটা প্রচার করতে চাই যে প্রেমের নামে কোনো প্রহসন চলবে না। ভালোবাসা দিবসে শুধু প্রেমিক-প্রেমিকার আড্ডা নয়। এদিনে সকলের দুঃখকষ্ট অনুভব করে ভালোবাসা ছড়িয়ে দেয়াও সম্ভব।’

উল্লেখ্য, মিছিল শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে দুটি বৃক্ষরোপন করেন সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া সম্প্রতি ক্যাম্পাসে ট্রাকচকপায় নিহত রাবি শিক্ষার্থী হিমেলের স্মরণে রক্তদান ক্যাম্পেইন ও ক্যাম্পাসের দুস্থ নারী-শিশুদের হাতে একবেলার খাবার তুলে দেন।


প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ