ঝিনাইদহ:কালীগঞ্জ উপজেলার রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো  মাসিক বিশেষ প্রতিযোগিতা ও বিনোদনমূলক অনুষ্ঠান 

শিক্ষার আলো ছড়িয়ে দিতে হও একসাথে যুক্ত, ঘুচিয়ে দাও দারিদ্রতা, করো পথশিশু মুক্ত" এই প্রতিপাদ্যকে সামনে রেখে, 
সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে রৌদ্দুর স্বেচ্ছাসেবী সংগঠন। এরই ধারাবাহিকতায় রৌদ্দুরের শাখা রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ে পড়ুয়া বাচ্চাদের নিয়ে ১৭ এবং ১৮ই সেপ্টেম্বর-২০২১ দুইদিনব্যাপী আয়োজিত হলো খেলাধূলা ও বিভিন্ন বিনোদন মূলক কার্যক্রম। 


উক্ত অনুষ্ঠানে রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ের পক্ষ থেকে প্রথমদিন তাদের নিয়ে নানারকম প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং দ্বিতীয় দিন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ কর্মসূচি সম্পন্ন করা হয়।

রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ের সভাপতি  রেজওয়ান আহমেদ উক্ত অনুষ্ঠান সম্পর্কে  বলেন, "রৌদ্দুর বরাবর এধরনের কার্যক্রম সম্পর্কে সচেতন। এধরনের কার্যক্রম বাচ্চাদের মেধাবিকাশ এবং একজন সুষ্ঠু মানুষ হিসেবে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বর্তমানে বাচ্চাদের মানসিক ও শারীরিক বিকাশ নানাভাবে বাধাগ্রস্ত হচ্ছে শুধুমাত্র খেলার মাঠের অভাবে, সুস্থ বিনোদনের অভাবে। আজকাল পরীক্ষায় ভাল রেজাল্ট নিয়ে বাবা-মা সচেতন হলেও খেলাধুলা এবং অন্যান্য সুস্থ বিনোদন সম্পর্কে মোটেই সচেতন নয়। শুধু লেখাপড়া একজনকে কখনই প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে সক্ষম নয়। তাই আমাদের সবার উচিত এখন থেকেই এসব ব্যাপারে মনোযোগ দেওয়া। আর তাইতো রৌদ্দুর এ ব্যাপারে সর্বদা বদ্ধপরিকর যেন বাচ্চারা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাসহ নানারকম বিনোদনমূলক কার্যক্রমে অংশ নিতে পারে এবং তাদের মানসিক ও শারীরিক গ্রোথ বাধাগ্রস্ত না হয়। আর তাইতো মাঝে মাঝেই রৌদ্দুর এমন প্রোগ্রামের আয়োজন করে থাকে।" 

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন 'কালীগঞ্জ আঞ্চলিক ভাষা' গ্রুপের সম্মানিত এডমিন জনাব, ফুয়াদ নাসের খানসহ আরোও অনেকে। এছাড়াও, রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ের সভাপতি জনাব, রেজওয়ান আহমেদ জিসানসহ রৌদ্দুরের সকল সদস্য উপস্থিত ছিলেন।


প্রান্ত বিশ্বাস, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি, বাংলাদেশ দর্পণ