সৈয়দপুর (নীলফামারী): সৈয়দপুর দুর সম্পর্কিত ফুপাতো বোনের কাছে ২০ হাজার টাকায় নব ভূমিষ্ট ছেলে সন্তানকে বিক্রির অভিযোগ উঠেছে এক দম্পতির বিরুদ্ধে। পরে পুলিশ সেই নবজাতককে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়।

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে সম্প্রতি এ ঘটনা ঘটে। 

জানা যায় জোসনা বেগম (৩১), স্বামী- মো. নাদিম নামে একজন সকলে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে একটি ছেলে সন্তানের জন্ম দেন । পরে ২০ হাজার টাকায় বিক্রি করে দেন একই এলাকার জনৈক এক মহিলার কাছে।  

হাসপাতালে চিকিৎসা নিতে আসা শহরের কুন্দল এলাকার রফিক মিয়া বলেন, হাসপাতালে মূল গেটে নবজাতকের বাবার সঙ্গে এক মহিলার ক্রেতার চুক্তিপত্র সম্পাদন হতে দেখি। চুক্তিপত্রে স্বাক্ষর শেষে মহিলাটি নবজাতকের বাবার হাতে এক ব্যান্ডেল টাকা তুলে দেন।

পরে এ ঘটনাটি চাউর হয়ে পড়লে সৈয়দপুর সদর পুলিশ ফাঁড়ির কর্মকর্তা আব্দুর রহিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে ক্রেতা লিমা আকতারের কাছ থেকে শিশুটিকে উদ্ধার করেন। লিমা আকতার সৈয়দপুর শহরের নিচু কলোনি মহল্লার খায়রুল ইসলামের স্ত্রী। 

নবজাতকের মা জোসনা বেগম জানান, জামিলা খাতুন আমার দূর সম্পর্কীয় ফুপাতো বোন। তাঁর কোনো ছেলে সন্তান না থাকায় তাকে স্বেচ্ছায় দিয়েছি। তবে আমার চিকিৎসার খরচ বাবদ তিনি আমাদের ২০ হাজার টাকা দিয়েছেন। 

খবরটি মূহুর্তে শহরজুড়ে চাউর হয়ে পড়ে।

প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ