ব্রাহ্মণবাড়িয়া: আহমদিয়া সম্প্রদায়ের হওয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় কবর থেকে তুলে এক নবজাতকের মৃতদেহ রাস্তায় ফেলে দেওযার ঘটনা ঘটেছে।

ওই মৃত নবজাতকের আত্মীয়রা অভিযোগ করেছেন, মূলত তারা আহমদিয়া সম্প্রদায়ের হওয়ায় অজ্ঞাত কেউ তাদের শিশুটির লাশের সঙ্গে এমন অমানবিক ঘটনা ঘটিয়েছে। পরে আহমদিয়া সম্প্রদায়ের নিজস্ব কবরস্থানে শিশুটির লাশ সৎকার করা হয়।

জানা গেছে, ফেনী জেলার বাসিন্দা সাইফুল ইসলামের স্ত্রী স্বপ্না বেগম কয়েক মাস ধরে ঘাটুরায় তার বাবার বাড়িতে অবস্থান করছিলেন। গত ৭ জুলাই তিনি একটি কন্যা সন্তান জন্ম দেন। তবে অপরিণত অবস্থায় নির্ধারিত সময়ের আগেই জন্ম হওয়া শিশুটি বৃহস্পতিবার (৯ জুলাই) ভোর সাড়ে ৫টায় মারা যায়। এরপর ঘাটুরার কবরস্থানে সকাল ৭টার দিকে ওই নবজাতকের মৃতদেহ দাফন করা হয়।

নবজাতকের বাবা সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, মাইকিং করে আহমদিয়া সম্প্রদায় বিদ্বেষীদের জড়ো করা হয়েছিল। এরপর কবর থেকে লাশ তুলে গোরস্থানের সীমানা প্রাচীরের বাইরে রাস্তার পাশে ফেলে দেওয়া হয়।

তবে এমন অমানবিক ঘটনাটি কারা ঘটিয়েছে তা তিনি জানাতে পারেননি। পরবর্তীতে প্রশাসন সহযোগিতা করে তাদের। পুলিশের পাহারায় এদিন বেলা সাড়ে ১১টার দিকে জেলার কান্দিপাড়ায় অবস্থিত আহমদিয়া সম্প্রদায়ের নিজস্ব কবরস্থানে নবজাতকটির মৃতদেহ সৎকার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা জানিয়েছেন, ঘটনা জানতে পেরে পুলিশ ঘটনাস্থলে যায়। পরিস্থিতি স্বাভাবিক ছিল। বিষয়টি নিয়ে দুই পক্ষ আলোচনার মাধ্যমে নিজেরাই সমাধান করে ফেলে।