নেত্রকোনা: জেলার খালিয়াজুরি উপজেলার মেন্দিপুর ইউনিয়নের সাতগাঁও এমবিপি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জমিলা খাতুন কর্তৃক সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলায় কর্মরত সাংবাদিকদের একাংশ।

৮ জুন (বুধবার) সকালে জেলা শহরের মোক্তারপাড়া জেলা প্রেসক্লাবের সামনের সড়কে সাংবাদিক সমাজের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলাটি দ্রুত প্রত্যাহার করে নিতে হবে,অন্যথায় কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে। 

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বর মাসে জমিলা খাতুন শিক্ষাগত যোগ্যতার  জাল সনদ ও জন্ম তারিখ পরিবর্তন করে চাকুরী করছেন মর্মে অভিযোগ করেন শফিউল নামের এক ব্যক্তি।যা পরবর্তীতে কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত হয়।

পরে সংবাদ প্রচার করার কারনে জমিলা খাতুন বাদী হয়ে জেলার তিনজন সাংবাদিকসহ মোট নয়জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৬ ও ২৯ ধারায়  সাইবার ট্রাইব্যুনাল আদালত ময়মনসিংহে মামলা দায়ের করেন।

মামলার আসামীরা হলেন, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার আমিনুল ইসলাম মনি,ভয়েস অফ নেত্রকোনা'র সম্পাদক আসাদুজ্জামান তালুকদার ও বার্তা সম্পাদক চপল সরকারসহ আরো ৬জন।

বর্তমানে মামলাটি আদালতের আদেশে নেত্রকোনা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন( পিবিআই) তদন্ত করছে।



প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ