নেত্রকোনা:দুর্গাপুরের স্থানীয় সাংবাদিক একাত্তর টিভির উপজেলা প্রতিনিধি রিফাত আহমেদ রাসেলকে উপজেলা পৌর মেয়র আলাউদ্দিন আলালের দেয়া হুমকির ঘটনার প্রতিবাদে মানববন্ধন হয়েছে নেত্রকোনায়।


শনিবার (১২ই মার্চ) দুপুর দেড়টায় জেলা শহরের পৌরসভা মোড়ে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সাংবাদিক বিক্ষুব্ধ সাংবাদিক সমাজের আয়োজনে এসব কর্মসূচি নেয়া হয়।


দুর্গাপুরের সাংবাদিক রিফাত আহমেদ রাসেলকে প্রাণনাশের হুমকির তীব্র প্রতিবাদ জানান তারা।


মানববন্ধনে সাংবাদিকরা দুর্গাপুর উপজেলা পৌরমেয়র ও বালু ব্যবসায়ী আলাউদ্দিন আলালের গ্রেফতার দাবি করে বলেন, প্রশাসনের যোগসাজশে প্রকৃতি ধ্বংস করে পাহাড়ি নদী সোমেশ্বরীর বালু ও পাথর উত্তোলন করে অবৈধ কোটি কোটি টাকার মালিক বনে যাওয়া আলাল এখন ধরাকে সরা জ্ঞান করেন।নিজের খেয়াল খুশি মত চলেন।তার টাকার কাছে জিম্মি স্থানীয় প্রশাসন,রাজনীতিবিদ,এমনকি স্থানীয় সাংবাদিকরাও। এখনই আলালের হাত থেকে দুর্গাপুর কে বাঁচানোর দাবি করা হয় মানববন্ধনে।


২৪ ঘন্টা শব্দদূষণ,সড়কে দিনভর যানজট, সারাবছর কর্দমাক্ত সড়কে চলাচল করতে করতে জীবন অতিষ্ঠ হয়ে গেছে স্থানীয় অধিবাসীদের। এর থেকে মুক্তি চান তারা।

পরিবেশ-প্রকৃতি রক্ষা ও জনদুর্ভোগ লাঘবে প্রশাসনকে লিজ বাতিল করে এখনই বালু উত্তোলন বন্ধ করা এখন সময়ের দাবি। অন্যথায় ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হয় প্রতিবাদ সমাবেশ থেকে


প্রেসক্লাব সম্পাদক মুখলেছুর রহমানের সভাপতিত্বে,মানববন্ধনে আরো বক্তব্য রাখেন,

সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পাল, মাহফুজুর রহমান স্বপন,খলিলুর রহমান শেখ

ইকবাল,ভজন দাস,সঞ্জয় সরকার, কামাল হোসাইন, আলপনা বেগম, পল্লব চক্রবর্তী, আনিসুর রহমান, সোহান আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ।


প্রসঙ্গত:সম্প্রতি সাংবাদিক রিফাত হাসান রাসেল ফেসবুকে," পরিবেশ ও প্রকৃতি রক্ষাকল্পে বালু উত্তোলন বন্ধ করার কথা লিখলে,পৌরমেয়রের বিরাগভাজন হন। তাকে অকথ্যরকম গালাগালি ও প্রাণনাশের হুমকি দেয়া হয়। যার একটি অডিও ক্লিপ ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। নিজের ও পরিবারের জীবনের নিরাপত্তা চেয়ে রিফাত দুর্গাপুর থানায় সাধারণ ডায়রি করেছেন।



প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ