নরসিংদী: জেলার রায়পুরা উপজেলার সাপমারা,মান্দালিয়া ও আলগী বাখরনগর গ্রামের সনাতন ধর্মাবলম্বীদের উদ্যোগে বিশ্ব শান্তি কল্পে বিশাল শ্রী শ্রী গীতাযজ্ঞ ও ধর্মসভা  অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) সাপমারা স্বর্গীয় বিনোদ চন্দ্র মল্লিক মহাশয়ের বাড়ির আঙিনায় এই অনুষ্ঠান সমূহের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে পৌরোহিত্য করেন আন্তর্জাতিক শংকর মঠ ও মিশন থেকে আগত শ্রীমৎ স্বামী মুক্তানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ স্বামী উত্তমানন্দ গিরি মহারাজ,শ্রীমৎ জগদ্বীশ্বরানন্দ ব্রহ্মচারী মহারাজ,শ্রীমৎ রুপকানন্দ ব্রহ্মচারী মহারাজ,শ্রীমৎ পুলকানন্দ ব্রহ্মচারী মহারাজ,
শ্রীমৎ দয়ানন্দ ব্রহ্মচারী মহারাজ,শ্রীমৎ অরুণানন্দ ব্রহ্মচারী মহারাজ প্রমুখ।

শত শত ভক্তের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য
দিয়ে সকাল ৯টায় অনুষ্ঠানটি শুরু হয়ে যজ্ঞে আহুতি ও প্রসাদ বিতরনের মধ্য দিয়ে সন্ধ্যায় শেষ হয়।মাঝখানে দিনভর একটানা শ্রীমদভাগবতগীতার ১৮টি অধ্যায় পাঠ করা হয়।শ্রুতিমধুর কন্ঠের সাথে বাদ্যযন্ত্রের ব্যবহার পাঠপর্বকে ভক্তদের আরো মোহিত  করে তোলে। অনুষ্ঠানের শেষ অংশে ধর্মীয় আলোচনায় শ্রীমৎ স্বামী মুক্তানন্দ গিরি মহারাজ তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন ও অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। 


আয়োজক কমিটির অন্যতম বাবু শ্রী প্রদীপ মল্লিক জানান,"নিজ নিজ মনোবাসনা পূরণের উদ্দেশ্য নিয়ে ভক্তরা এখানে আসেন ও যজ্ঞ কুন্ডে বিভিন্ন ফল ফলাদি আহুতি দিয়ে থাকেন"। এ বছর নিয়ে ৭ম বারের মতো এই গীতাযজ্ঞের আয়োজন করা হয়েছে এবং আগামীতেও নিয়মিত আয়োজন করা হবে বলে আরো জানিয়েছেন তিনি।

 

নয়ন বর্মন
নিজস্ব প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ