ঢাকা:সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ছড়িয়ে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে গ্রেফতার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রবিবার (২৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজাম উদ্দিন ফকির এসব তথ্য জানান।

এর আগে দুই দিনের রিমান্ড শেষে রুমা সরকারকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. শফিকুল ইসলাম শফিক।

রুমা সরকারের পক্ষে অ্যাডভোকেট লিটন কুমার সাহা, সুব্রত বিশ্বাস (শুভ্র), আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে অ্যাডভোকেট আব্দুর রশিদ জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রুমা সরকারের জামিন নামঞ্জুরের আদেশ দেন।

গত ২১ অক্টোবর রুমা সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে ১৯ অক্টোবর বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর বেইলি রোডের বাসা থেকে রুমা সরকারকে আটক করে র‌্যাব। জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব-৩ এর নায়েব সুবেদার মনির উদ্দিন রমনা থানায় মামলা দায়ের করে।


প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ