ঢাকাঃধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং ক্ষতিগ্রস্তদেরকে ক্ষতিপুরণের দাবি জানিয়েছে বাংলাদেশ কংগ্রেস।

শুক্রবার (২২ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

মানববন্ধনে বাংলাদেশ কংগ্রেসের চেয়ারমান এ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন বলেন, দেশের মানুষের দৃষ্টি ভিন্ন খাতে নেয়ার জন্য বিভিন্ন অপকৌশল নেয়া হচ্ছে। যার ফলে দেশের মূল সমস্যাগুলো আড়ালে চলে যাচ্ছে। এখন দেশে সবচেয়ে দরকার নির্বাচনী পরিবেশ সৃষ্টি করা। সেদিকে নজর না দিয়ে সবাইকে অন্য দিকে ব্যস্ত রাখা হচ্ছে। আর এ জন্য ধর্মকে ব্যবহার করা হচ্ছে। যারা ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করছে তারা দেশ ও জাতির শত্রু   । অবিলম্বে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদেরকে চিহ্নিত করতে হবে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ইতিমধ্যে ধর্মীয় সম্প্রীতি নষ্টের জাতাকলে যাদের জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে তাদের পুনর্বাসন করতে হবে।

মহাসচিব এ্যাডভোকেট মোঃ ইয়ারুল ইসলাম বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। এদেশকে সব ধর্মের মানুষের জন্য নিরাপদ রাখতে হবে। ধর্মীয় সম্প্রীতি নষ্ট হলে শুধু সংখ্যালঘুরা ক্ষতিগ্রস্থ হন না। এতে দেশের সব ধর্মের নাগরিকরা ক্ষতিগ্রস্ত হন এবং দেশও গভীর সংকটে পড়ে। ধর্ম নিয়ে বাড়াবাড়ি বা ষড়যন্ত্র চিরতরে বন্ধ করতে হবে।

মানববন্ধন আরও উপস্থিত ছিলেন─ ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ শফিকুল ইসলাম, যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মোঃ আব্দুল আওয়াল, যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল মোর্শেদ প্রমুখ।


প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ