সাতক্ষীরা:জেলার দেবহাটায় বাড়ি থেকে ডেকে নিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ছাত্রীর কথিত প্রেমিক পার্থ মণ্ডলকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ভারতে পালানোর আগেই শনিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাতক্ষীরা সদরের বৈকারী সীমান্ত এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে শুক্রবার সকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার টিকেট এলাকা হতে গাভা হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্রী পূর্নিমা দাসের (১৫) রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় লাশের পাশ থেকে একটি মোবাইল উদ্ধার করা হয়। ওই মোবাইলে দেওয়া একটি এসএমএস দেখে প্রাথমিকভাবে ধারণা করা হয়, পূর্ণিমা দাসকে ডেকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

এ ঘটনায় ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যার অভিযোগে নিহতের বাবা টিকেট গ্রামের শান্তি দাস বাদী হয়ে কথিত প্রেমিক একই এলাকার শিবপদ মণ্ডলের ছেলে ডায়াগনষ্টিক কর্মচারী পার্থ মণ্ডলকে আসামী করে দেবহাটা থানায় একটি মামলা করেন। যার মামলা নং-১১।

এদিকে হত্যাকাণ্ডের পর থেকে পার্থ মণ্ডলকে গ্রেফতারে দেবহাটাসহ বিভিন্ন স্থানে চিরুনি অভিযান শুরু করে দেবহাটা থানা পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি), র‌্যাপিড একশন ব্যাটেলিয়ান (র‌্যাব) ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর একাধিক আভিযানিক দল।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে দেবহাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফরিদ আহমেদ বলেন, স্কুল ছাত্রী পূর্নিমা দাসকে ধর্ষণ ও হত্যার ঘটনায় মামলা দায়েরের পর থেকে মামলার একমাত্র আসামী পূর্নিমার প্রেমিক পার্থ মণ্ডলকে গ্রেফতার করতে একাধিক স্থানে অভিযান চালায় পুলিশ। সর্বশেষ মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে তার অবস্থান শনাক্ত করে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার সন্ধ্যার দিকে ভারতে পালানোর প্রস্তুতিকালে সদরের বৈকারী সীমান্ত থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।


প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ