চট্টগ্রাম: দেশের করোনা প্রাদুর্ভাব আসার পর থেকেই এর সংক্রমণ ও ভয়াল থাবা লেগেছে পুরো দেশজুড়ে। চট্টগ্রামের রাউজানও তার ব্যতিক্রম নয়। করোনার ভয়াল থাবায় প্রাণ হারিয়েছে অনেকেই।

এরই প্রেক্ষাপটে রাউজানের সাংসদ জনাব এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র পৃষ্ঠপোষকতায় এবং রাউজানের তরুণ রাজনীতিবিদ জনাব ফারাজ করিম চৌধুরীর নেতৃত্বে গঠিত হয়েছিল একটি সেচ্ছাসেবক টিম। 

জানা যায়, এ সেচ্ছাসেবক দল প্রায় শতাধিক করোনায় মারা যাওয়া লাশের দাফন কাফন এবং সৎকার করেছে এবং বর্তমানে এ কার্যক্রম চলমান। গত ৭ই জুলাই বুধবার রাউজানের বর্তমান পৌর মেয়র জনাব জমির উদ্দিন পারভেজ এ সেচ্ছাসেবক টিমটির কাজকে আরো বেগবান করতে একটি সমন্বয় সভার আয়েজন করেন।

তিনি জানান, গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান উপজেলা শাখা এমন মানবিক কাজের জন্য ভূয়সী প্রশংসা করে এবং সেচ্ছাসেবক টিমের কাজের সাথে গাউছিয়া কমিটি একসাথে  কাজ করার ইচ্ছা পোষণ করেন। গাউছিয়া কমিটির এমন প্রস্তাবনাকে সাধুবাদ জানিয়ে আমরা উনাদের নিয়ে সমন্বয় সভার আয়োজন করি। সভায় ভবিষ্যত দাফন কাফন ও সৎকারের জন্য প্রয়েজনীয় সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়। 

উল্লেখ্য উক্ত অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে সেচ্ছাসেবক টিমের নাম রাখা হয় "শেষ বিদায়ের সাথী"। সভায় উপস্থিত ছিলেন চিকদাইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু প্রিয়তোষ চৌধুরী, রাউজান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৫ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর জনাব জানে আলম জনি সহ দাফন কাফন টিমের নেতৃবৃন্দ।

জনি বিশ্বাস, চট্টগ্রাম প্রতিনিধি