কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে করোনা মহামারি। সর্বশেষ তথ্যমতে জেলায় করোনা আক্রান্ত হয়ে আরো তিনজন মারা গেছেন। সর্বশেষ মারা যাওয়া তিন জনই নারী। তারা করিমগঞ্জ, কটিয়াদী, পাকুন্দিয়া উপজেলার বাসিন্দা।

তারা তিন জনই কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।   

এছাড়া কিশোরগঞ্জের ছয়টি কেন্দ্রে নমুনা পরীক্ষায় ২৪ ঘন্টায় নতুন করে মোট ১০২ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ৪০ জন। সুস্থরা হলেন কিশোরগঞ্জ সদর উপজেলার ৩৬ জন ও করিমগঞ্জ উপজেলায় ৪ জন।

সোমবার (৫ জুলাই ) রাতে পাওয়া সর্বশেষ তথ্যমতে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে আংশিক ১৮৮ টি নমুনা পরীক্ষায় নতুন ৮৫ জনের নমুনা পজেটিভ এসেছে এবং পুরনো ১৯ জনের নমুনা আবারও পজেটিভ এসেছে। নেগেটিভ হয়েছে ৮৩ টি নমুনা। আর বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ল্যাবে ৭০ টি নমুনা পরীক্ষায় নতুন ৩ জনের নমুনা পজেটিভ এসেছে। নেগেটিভ হয়েছে ৬৫ টি নমুনা। 

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল,করিমগঞ্জ, পাকুন্দিয়া ও ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড  এন্টিজেন টেস্টে ৯৫ টি নমুনা পরীক্ষায় নতুন ১৪ জনের নমুনা পজেটিভ এসেছে। নেগেটিভ হয়েছে ৮১ টি নমুনা।

নতুন আক্রান্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৩৫ জন, হোসেনপুর উপজেলায় ৬ জন, করিমগঞ্জ উপজেলায় ৫ জন, তাড়াইল উপজেলায় ১ জন, পাকুন্দিয়া উপজেলায় ৯ জন, কটিয়াদী উপজেলায় ৯ জন, ভৈরব উপজেলায় ২৪ জন, নিকলী উপজেলায় ৩ জন ও ইটনা উপজেলায় ১০ জন রয়েছেন।

বর্তমানে কিশোরগঞ্জ জেলায় ১ হাজার ৮৩ জন করোনা ভাইরাসে চিকিৎসাধীন রয়েছেন। কিশোরগঞ্জ জেলা এ পযর্ন্ত করোনা ভাইরাসে ৯৪ জন মৃত্যুবরণ করেছেন। এ পযর্ন্ত কিশোরগঞ্জ জেলায় মোট ৬ হাজার ৪৭০ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ নিশ্চিত হয়েছে। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ হাজার ২৯৩ জন।

উল্লেখ্য, সোমবার (৫ জুলাই) পযর্ন্ত জেলায় করোনার টিকার জন্য নিবন্ধন করিয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪৮১ জন আর প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন ৭৬ হাজার ৬৬৫ জন।

গত ১৯ জুন থেকে সিনোফার্মের ভ্যাকসিনের ১ম ডোজ দেয়া শুরু হয়েছে। এ পযর্ন্ত মোট ১৪০৩ জন সিনোফার্মের ভ্যাকসিনের ১ম ডোজ টিকা নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেছেন ৫৯ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় কেউ ২য় ডোজ টিকা নেননি।

অর্জুন কর্মকার, জেলা প্রতিনিধি | বাংলাদেশ দর্পণ