নেত্রকোনা:সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে নেত্রকোনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৯ মার্চ) সকাল ১১টায় শহরের মোক্তারপাড়া শহীদ মিনারের সামনে প্রধান সড়কে বাংলাদেশ এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী প্রতিবাদ সমাবেশ চলাকালে বক্তব্য রাখেন, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি মোস্তাফিজুর রহমান, সহ-সভাপতি মাসুদুর রহমান খান, বীর মুক্তিযুদ্ধা হায়দার জাহান চৌধুরী, এডভোকেট শিতাংশু বিকাশ আচার্য, কবি ও সাংস্কৃতিক কর্মী স্বপন পাল, সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পালসহ আরো অনেকে।

এসময় বক্তারা  সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামে হিন্দুদের বাড়ীঘর ভাংচুর, হামলা ও লুটপাটের ঘটনার তীব্র প্রতিবাদ জানান। এছাড়া ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান।

সমাবেশে জেলার উদীচী শিল্পী গোষ্ঠী, নারী প্রগতি, প্রত্যাশা সাহিত্যগোষ্ঠী, জেলা সনাতন ছাত্র পরিষদ, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

উল্লেখ্য, ফেসবুকে হেফাজত নেতা মামুনুল হককে কটাক্ষ করে পোস্ট দেওয়ায় ঝুমন দাস নামের যুবককে গ্রেফতারের পরও সুনামগঞ্জের শাল্লা উপজেলার হিন্দু অধ্যুষিত নোয়াগাও গ্রামে বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাট করে ধ্বংসলীলা চালায় মামুনুলের অনুসারীরা। এতে ভয়ে ও আতংকে এখনও গ্রামছাড়া অনেক পরিবার। তারই প্রতিবাদে নেত্রকোনায় আজ এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি, বাংলাদেশদর্পণ.কম