চট্টগ্রাম: শারীরিক ও মানসিক সুস্থতা, শক্তি বৃদ্ধি ও আয়ু বৃদ্ধির একমাত্র উপায় হচ্ছে যোগাসন। এই যোগাসন এর জনপ্রিয়তা সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। গত ২০১৫ সালের জাতিসংঘ ২১শে জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে স্বীকৃতি প্রদান করেছে।

এই দিনটিকে এবছর সীমিত আকারে উদযাপন করার জন্য পরিষদের নতুন কমিটি গঠিত হয়েছে। গত ১৬ জুন ২০২০ইং রোজ মঙ্গলবার রাত ৮ ঘটিকায় ভিডিও কনফারেন্স মিটিং এর মধ্য দিয়ে আন্তর্জাতিক যোগদিবস উদযাপন পরিষদ এর ২০২০ সালের কমিটি গঠিত হয়।

এতে শ্রী রিপন দাশকে সভাপতি এবং শ্রী জয়জিৎ সেন সজিবকে সাধারন সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি গঠন শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে সভাপতি রিপন দাশ বলেন- " করোনাকালীন স্বাস্থ্য সুরক্ষা ও শরীরে রোগ প্রতিরোগ ক্ষমতা বাড়াতে ব্যায়াম বেশ গুরুত্বপূর্ণ। কারণ শারীরিক ও মানসিকভাবে চাঙ্গা থাকতে ব্যায়ামের জুড়ি নেই। সুস্থতা শক্তি ও আয়ু বৃদ্ধির প্রতীক এই যোগ দিবস উদযাপনের মাধ্যমে এর ব্যাপকতা সাধারণ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পারলে একদিকে বাংলাদেশে রোগ ব্যাধিতে মৃত্যুর হার যেমন কমবে তেমানি চিকিৎসার পিছনে ব্যায়িত হাজার হাজার কোটি টাকা বাঁচবে"। এজন্যে আগামী ২১শে জুন আন্তর্জাতিক যোগ দিবসকে সফল করার জন্যে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

বিশেষ প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম