বিদেশ ডেস্ক: যতই সময় এগোচ্ছে করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বজুড়ে চলছেই মৃত্যু মিছিল৷ ব্যতিক্রম নয় মার্কিন যুক্তরাষ্ট্রও। দিন দিন মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে আমেরকিা। দেশটিতে ইতোমধ্যে ৭৬ হাজার ছাড়িয়েছে মৃত্যুর সংখ্যা। 

করোনা মহামারি থেকে মুক্তির জন্য শুক্রবার (৮মে) যুক্তরাষ্ট্রে প্রার্থনা দিবস পালন করা হয়। আর এর অনুষঙ্গ হিসেবে হোয়াইট হাউজে সুমধুর সুরে উচ্চারিত হয় বৈদিক শান্তি মন্ত্র।

হোয়াইট হাউজের রোজ গার্ডেনে শান্তি মন্ত্র পাঠের জন্য বিশিষ্ট হিন্দু পণ্ডিতকে ডাকা হয়। স্বামী নারায়ণ মন্দিরের পুরোহিত স্বামী হরিশ ব্রহ্মভট্ট হোয়াইট হাউসে বৈদিক মন্ত্রের পাঠ করেন। প্রার্থনা সভায় সমস্ত ধর্মগুরুদের ডাকা হয়। হোয়াইট হাউসে করোনার সঙ্কট থেকে শীঘ্রই উদ্ধার হওয়ার জন্য এই প্রার্থনা করা হয়। রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেন, আমাদের প্রার্থনা এটাই ঈশ্বর আমাদের রক্ষা করুন।

করোনার সামনে সুপারপাওয়ার আমেরিকাও নতজানু হয়েছে। আমেরিকার এই মহামারীর কারণে এখনো পর্যন্ত ৭৬ হাজার মানুষের প্রাণ গেছে। এছাড়াও রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের নিকটতম সহযোগীর মধ্যে করোনার লক্ষণ পাওয়ার পর হোয়াইট হাউসে আতঙ্ক ছড়িয়েছে।

বিপদের কথা মাথায় রেখে ডোনাল্ড ট্রাম্পেরও করোনা পরীক্ষা করানো হয়েছে। যদিও তার রিপোর্ট নেগেটিভ এসেছে।

করোনার কারণে আমেরিকার অর্থব্যবস্থা সঙ্কটে আছে। সম্পূর্ণ ব্যাবসা, বাণিজ্য বন্ধ। কৃষকদের অবস্থা শোচনীয়। আর এই পরিস্থিতি থেকে উত্তরণের সর্বাত্মক প্রচেষ্টার অংশ হিসেবে ঈশ্বরের কাছে প্রার্থনার ব্যাপারটাকেও গুরুত্ব দিয়েছে হোয়াইট হাউজ।

বিদেশ ডেস্ক | বাংলাদেশদর্পণ.কম