গলাচিপায় তয়না(২০) নামের এক গৃহবধূকে এসিড নিক্ষেপ করে মুখমন্ডল ঝলসে দেওয়ার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায়  তয়নার বাম চোখ মারাত্মক গতিগ্রস্ত হয়েছে।


আজ বুধবার(২ মার্চ) ভোরে পানপট্টি ইউনিয়ন এর গুপ্তের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে।


গৃহবধূর পারিবারিক সূত্রে জানা গেছে, গত প্রায় ৪ বছর আগে বরিশালের বাবুগন্ঞ্জ এলাকায় মৃত আবুল কাশেমের ছেলে মিলন খানের সঙ্গে গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়ন এর গুপ্তের হাওলা গ্রামের মৃত জলিল হাওলাদারের মেয়ে তয়নার সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর থেকেই মিলন যৌতুকের দাবিতে তয়নাকে হুমকি দিয়ে আসছিলেন। স্বামীর অত্যাচারে তয়না তার একমাত্র সন্তান তামিম কে নিয়ে বাবার বাড়িতে চলে আসেন। কিছুদিন আগে তামিমকে তার বাবা মিলন তয়নার কাছ থেকে নিয়ে আসেন। এরই পরিপ্রেক্ষিতে তাদের মধ্যে মনমালিন্য দেখা দেয়।


এই রেশেই  বুধবার (২মার্চ)  ঘরের বেড়া কেটে ঘুমন্ত অবস্থায় তয়না আক্তারের গায়ে এসিড নিক্ষেপ করে। এতে  তার মা  মাহফুজ বেগমও আহত হয়।
ভোরে স্থানীয়রা  তয়না  আক্তারকে উদ্ধার করে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কম্পলেক্সে নিয়ে আসলে  অবস্থার অবনতি দেখে সেখানের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশালের শেরে-ই -বাংলা হাসপাতালে নিয়ে যান।


এ ঘটনায় পটুয়াখালী সহকারী পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) শাহেদ আহমেদ চৌধুরি এবং গলাচিপা থানার অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ঘটনাস্থল পরিদর্শন করেন।


গলাচিপা থানার এম. আর.শওকত আনোয়ার বলেন,"ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভুক্তভোগীরা মামলার প্রস্তুতি নিচ্ছেন"।


সুব্রত শীল, গলাচিপা | বাংলাদেশ দর্পণ