যশোর: প্রতারক ও ছিনতাইকারীচক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে যশোর পিবিআই জেলা ইউনিট। এসময় নগদ অর্থসহ ছিনতাইয়ের আলামত উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনীটি। যশোর পিবিআই'র পুলিশ সুপার রেশমা শারমিনের নেতৃত্বে এ আভিযানটি পরিচালিত হয়। 

গ্রেফতাররা হলেন- তুষার শেখ (৩২), আসাদ মল্লিক (৩৫), টুটুল মোল্যাকে (৪৫)। 

এসময় গ্রেফতারকৃত তুষার শেখের কাছ থেকে ছিনতাইয়ের এক লক্ষ আটানব্বই হাজার চারশত টাকা উদ্ধার করা হয়। 

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) যশোর জেলা শাখার পিবিআই'র পুলিশ সুপার রেশমা শারমিন এসব তথ্য নিশ্চিত করেছেন।
 
যশোর পিবিআই জানান, বাদী মিলন কান্তি বেপারী (৪২) অভিযুক্তদের দ্বারা প্রতারিত হলে পুলিশ সুপার, পিবিআই, যশোর বরাবরে অভিযোগ দাখিল করেন। অভিযোগের বিষয়টি আমলে নিয়ে অনুসন্ধানকালে বাদীর আনিত অভিযোগের সত্যতা পাওয়া যায়। তৎপ্রেক্ষিতে যশোর কোতয়ালী থানার ৭ ফেব্রুয়ারি একটি ধারা-৪১৭/৩৯২ পেনাল কোড দায়ের করা হয় এবং পিবিআই, যশোর মামলাটির তদন্তভার গ্রহণ করে। এরপর এসআই শরীফ এনামুল হক মামলার তদন্ত দায়িত্ব গ্রহণ করে। 

যশোর পিবিআই পুলিশ সুপার রেশমা শারমিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্ত তুষার শেখ মামলার বাদী মিলন কান্তি বেপারীর ঔষধের দোকানে ঔষধ কেনার বাহানায় পরিচিত হয়। এরপর মিলন কান্তি বেপারী নিকট থেকে ঔষধ কিনে মূল্য বাবদ একটি ১০০/- মুল্যমানের সৌদি রিয়াল নোট দেয়। মিলন কান্তি বেপারী উক্ত রিয়াল ভাঙ্গাতে পারবেনা জানালে অভিযুক্ত তুষার শেখ পরে ভাঙ্গিয়ে টাকা দেওয়ার কথা বলে। মিলনের সরল বিশ্বাসে অভিযুক্তদের দেয়া টাকা নিয়ে তার বন্ধু বিধানকে, দিয়ে সোনালী ব্যাংক রেল রোড শাখা হতে ভেঙে নেই। গত বছরের ১১ ডিসেম্বর সন্ধ্যায় অভিযুক্ত তুষার শেখ দোকানে আসলে মিলন কান্তি বেপারী ঔষধ বাবদ ১০০ টাকা রেখে বাকি ২ হাজার টাকা অভিযুক্ত তুষার শেখকে ফেরত দেয়। তুষার বাদীর নিকট থেকে টাকা নিয়ে মিলন কান্তি বেপারী জানায় তার কাছে আরও ৩৫০টি ১০০/- মুল্যমানের সৌদি রিয়াল নোট আছে সে ভেঙ্গে দিতে পারবে কি না।

পিবিআই'র যশোর পুলিশ সুপার আরও বলেন, এ ঘটনায় বাদী সরল বিশ্বাসে তুষারের কথায় রাজি হলে তুষার মামলার বাদী মিলনের মোবাইল নাম্বার নেয় এবং জানায়, সে সৌদি রিয়াল নিয়ে আসবে। পরে ফোন দিয়ে বাদীকে যশোর কোতয়ালী মডেল কোর্ট মোড়ে টাকা নিয়ে আসতে বলে। মিলন ঐই ব্যক্তির কথামত একটি সাইড ব্যাগে সাত লক্ষ ষাট হাজার  টাকা নিয়ে কোর্ট মোড়ে যায়।

তিনি বলেন, কোর্ট মোড়ে পৌছালে মিলন কান্তির সাথে অভিযুক্ত তুষারসহ আরো ২ জনসহ মোট ৩ জন ব্যক্তির সাথে দেখা হয়। এসময় তারা মিলন কান্তি বেপারী’কে কৌশলে কোর্ট মোড়স্থ মসজিদের দক্ষিণ পাশের একটি ফাঁকা গলিতে সৌদি রিয়াল ভাঙ্গানোর কথা বলে নিয়ে যায় এবং তাকে একটি ব্যাগ দেয়। এসময় তুষার মিলনের গলায় ধারালো ছুরি ধরে এবং টুটুল মোল্লা ও আসাদ মল্লিক দুই হাত চেপে ধরে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয় যায়।

আসামিদের যশোর আদালতে সোপর্দ করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। মামলার তদন্ত অব্যহত রয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।


প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ