চট্টগ্রাম জেলার পুণ্যময় ফটিকছড়ি উপজেলার লেলাং গ্রামে উত্তরায়ণ সংক্রান্তি তিথি উপলক্ষে  ২ দিন ব্যাপি উদযাপিত হচ্ছে  ১০৮ শ্রী শ্রী মংগল দাস (কালাবাবা) পরমহংস মহারাজের স্মৃতি স্মরণে ১২ তম মহানামজ্ঞ, গীতাপাঠ ও ধর্মসভা।
 
১৪ জানুয়ারি ২০২২ ইং রোজ শুক্রবার অনুষ্ঠিত হয় তারকব্রহ্ম মহানামযজ্ঞ  অনুষ্ঠান ও মহাপ্রসাদ আস্বাদন। এর আগের দিনে আয়োজনের মধ্যে ছিল শ্রীমদ্ভাগবতগীতা পাঠ, ধর্মসভা ও সাংস্কৃতিক অনুষ্টান।  উক্ত ধর্মসভার উদ্ভোধন  ও শ্রীমদ্ভাগবতগীতা পাঠ করেন শ্রী শ্রী লোকনাথ সেবা আশ্রম, ফটিকছড়ি এর অধ্যক্ষ শ্রী উজ্জ্বলানন্দ মহারাজ। এতে সভাপতির দ্বায়িত্ব পালন করেন রঞ্জিত কুমার চৌধুরী মহোদয়। এতে জেলা ও উপজেলা পর্যায়ের সনাতনী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়, এতে বিখ্যাত টিভি ও বেতার শিল্পীগণ অংশগ্রহণ করেন।
 
অনুষ্ঠান মালা ও আয়োজন সম্পর্কে সভাপতি মহোদয়ের মন্তব্য জানতে চাইলে, তিনি বলেন, "যথারীতি করোনা মহামারীর মধ্যেও স্বাস্থ্য বিধিনিষেধ মেনে আশ্রমের অনুষ্ঠান পালিত হচ্ছে। ভক্তের আগমন সংখ্যা একটু কম, তবে আমরা সাধ্যমত সেবা করার চেষ্ঠা করছি, অনুষ্ঠান  সুন্দর ও সাফল্যমন্ডিত করতে ভক্তবৃন্দ ও এলাকাবাসীর সহায়তা কামনা করি  এবং আশ্রম পুনঃনির্মাণের সবার সহায়তা কামনা করি "।
 
প্রতিবারের ন্যায় দূর দুরান্ত থেকে আগত ভক্তবৃন্দের জন্য মহাপ্রসাদের আয়োজন করা হয়েছে।
 
পথ পরিচিতিঃ চট্টগ্রাম খাগড়াছড়ি মহাসড়কের  নাজিরহাট দরবার শরীফ গেইট নেমে ৮ কিঃমি পূর্ব দিকে লেলাং গ্রামে কালাবাবার আশ্রম।
 
সাগর কান্তি দে, নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি উপজেলা, চট্টগ্রাম