মুন্সিগঞ্জে 'স্যার জে সি বোস বিশ্ববিদ্যালয়' প্রতিষ্ঠার দাবিতে ১ হাজার ৩০০ ফুট ক্যানভাসে উন্মুক্ত গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন 'প্রমায়ণ ইউনিভার্সিটি স্টুডেন্ট ফোরাম'।


শ্রীনগরে উপজেলার রাঢ়িখালে স্যার জগদীশ চন্দ্র বসু ইনস্টিটিউশন ও কলেজের মূল ফটকের সামনে গত শনি ও রবিবার (১ ও ২ জানুয়ারি) এ গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে উন্মুক্ত ক্যানভাসে গণস্বাক্ষর করে দাবির সঙ্গে ঐক্যমত পোষণ করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় আড়াই হাজারের বেশি মানুষ।


আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি শাহাদাত হোসেন আকাশ বলেন, বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসু বিশ্বে যেভাবে সমাদৃত, বাংলাদেশে তাকে সেই জায়গাটা দেওয়া হয়নি। জগৎবিখ্যাত বিজ্ঞানীর পৈর্তৃক ভিটা রাঢ়িখালে তার নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি স্থানীয়দের দীর্ঘদিনের। আমাদের দাবিকে আরও জোরালো ও বেগবান করার লক্ষ্যে দুদিনব্যাপি এই কর্মসূচি করা হয়েছে। কর্মসূচিতে ছাত্র, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, কবি, লেখক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার আড়াই হাজার মানুষ অংশ নিয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় আমরা প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি। আমরা চাই, দ্রুত রাঢ়িখালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হোক।


প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ