হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুরে কলেজ পড়ুয়া মেয়েকে ইভটিজারের হাত থেকে বাঁচাতে গিয়ে আব্দুল আওয়াল নামে এক বীর মুক্তিযোদ্ধা পিতা আহত হয়েছেন। গুরুতর আহত আবসর প্রাপ্ত সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধাকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার দুপুরে মনতলা শাহজালাল কলেজ গেইটে এ ঘটনা ঘটে। আহত বীর মুক্তিযোদ্ধা শ্রীধরপুর গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় পুলিশ হাসান আল মামুন নামে এক বখাটেকে ঘটনাস্থল থেকে আটক করেছে। ঘটনার শিকার কলেজছাত্রী জানান, সোমবার দুপুর ১টার মনতলা শাহজালাল সরকারী কলেজ এলাকার বাসা থেকে বের হয়ে মাধবপুরে আসার পথে কলেজ গেইটের কাছে শ্রীধরপুর গ্রামের মাদক ব্যবসায়ী কাওছার মিয়ার বখাটে ছেলে হাসান আল মামুনসহ ৪ যুবক ২টি মোটরসাইকেল দিয়ে কলেজ ছাত্রীর পথরোধ করে।

এসময় ৪ বখাটে ওই কলেজ ছাত্রীকে উত্যাক্ত করে অশ্লীল আচরণসহকারে জোর পূর্বক মোটরসাইকেলে তুলে নেওয়ার চেষ্টা করে। এসময় ছাত্রীর সুরচিতকার শুরু করলে পথচারীসহ তার মুক্তিযোদ্ধা বাবা খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে।

উপস্থিত জনতার সহয়তায় পালিয়ে যাওয়ার সময় ১টি মোটরসাইকেলসহ হাসান আল মামুনকে আটক করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মনতল পুলিশ (তদন্ত) কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুল কাইয়ূম চৌধুরী বলেন, মামুন নামে এক যুবকে আটক করা হয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়াহচ্ছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধা নেতা ক্যাপ্টেন(অব) কাজী কবির উদ্দিন বলেন, মুক্তিযোদ্ধার উপর হামলা অত্যান্ত নিন্দনীয় ঘটনা। যারা এ ঘটনার সঙ্গ জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্ঠান্তমূলক বিচার দাবী করছি।

প্রতিনিধি, বাংলাদেশ দর্পণ