চাঁদপুর: আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, দুর্যোগ মোকাবিলায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই। ঘূর্ণিঝড় আইলা, মহাসেন, আম্ফানসহ যে কোন দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রী সক্ষমতার পরিচয় দিয়েছেন। এখন বিশ্ব মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় দক্ষতার পরিচয় দিচ্ছেন।

বিশ্বের ধনী দেশের রাষ্ট্র নায়করা যখন হিমশিম খাচ্ছেন তখন শেখ হাসিনা চালকের আসনে থেকে টিকা সংগ্রহ করা, গণটিকা প্রদানসহ ও দেশের অর্থনীতির চাকা সচল এবং জীবন জীবিকা চালু রেখেছেন। 

রবিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুরের ওয়ারল্যাস মোড়ে সিটি কলেজ হলরুমে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির উদ্যোগে বিভিন্ন শ্রমিক ইউনিয়ন ও স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে স্বাস্থ্য- সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

জেলা পরিবহণ শ্রমিক, নৌ-যান শ্রমিক, রেলওয়ে শ্রমিক, স্কাউট সদস্য, কমিউনিটি পুলিশিং, মৎস্যজীবী সদস্যদের মাঝে সার্জিক্যাল মাস্ক, এন-৯৫ মাস্ক, হ্যান্ডসেনিটাইজার, লাক্স সাবান, লাইভ বয় হ্যান্ডওয়াশ, টুথপেস্ট, টুথ পাউডার বিতরণ করা হয়। 

সুজিত রায় নন্দী তার বক্তব্যে বলেন, বৈশ্বিক মহামারি করোনার এই দুর্যোগে পৃথিবীর সকল দেশেই হানা দিয়েছে। আমাদের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার মেধা, দক্ষতা, প্রজ্ঞায় অত্যন্ত সফলতার সঙ্গে সরকার করেনা পরিস্থিতি মোকাবিলা করছেন। পৃথিবীর উন্নত দেশগুলো যেখানে করোনার পরিস্থিতি মোকাবিলায় হিমশিম খাচ্ছে, সেখানে আমাদের বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় বিশ্বের অনেক রাষ্ট্রের চেয়ে বাংলাদেশে ভালো অনেকটা ভালো আছে। 

তিনি আরও বলেন, করোনার এই পরিস্থিতি মোকাবিলায় দলমতের ঊর্ধ্বে এসে আমাদের সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে। শেখ হাসিনা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে জনগণের পাশে থাকার নির্দেশনা প্রদান করেছেন। তবে আমার নিজর সুরক্ষা নিজেদে দিতে হবে। আমার পরিবারের সুরক্ষা, প্রতিবেশির সুরক্ষা এবং দেশের সুরক্ষায় আমাদের ভূমিকা রয়েছে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজি, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন মিঠু, জেলা আওয়ামী লীগের নেতা অ্যাডভোকেট জসিম উদ্দিন পাটোয়ারী, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দেবাশীষ কর মধু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ফারুক হোসেন ভুইয়া, জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মানিক দেওয়ান, ঢাকা দক্ষিণ যুবলীগের নেতা জাহাঙ্গীর হোসেন নয়ন, জেলা কমিউনিটি পুলিশং এর সাধারণ সম্পাদক সুফি খায়রুল ইসলাম খোকন, জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পপদক আনোয়ার হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ