করোনার অতিমারি মোকাবিলায় ‘লকডাউন’ পরিস্থিতিতে বান্দরবানে কর্মহীন ও দুস্থ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।  

নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করে শুক্রবার (১৬ জুলাই) সকালে বান্দরবানের জিমনেশিয়াম হলে এ সহায়তা বিতরণ করা হয়।

এ সময় দুই হাজার পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বিতরণ অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর বক্তব্য রাখতে গিয়ে বলেন, বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বিশেষ প্রকল্প কর্মসূচির আওতায় করোনার অতিমারি মোকাবিলায় দুস্থ, দরিদ্র ও কর্মহীন জনসাধারণের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বিশেষ উপহার বিতরণ অব্যাহত রয়েছে । এবং এরই পরিপ্রেক্ষিতে জেলার জিপ, কার, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন, স্যানিটারি শ্রমিক সমিতি, রং মিস্ত্রি শ্রমিক সমিতি, শীল কল্যাণ সমিতি, মাছ ব্যবসায়ী সমিতি, ট্রাক, মিনিট্রাক, শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের মধ্যে এ উপহার সামগ্রী দেওয়া হচ্ছে এবং আগামীতে ও বিভিন্ন সংগঠনের মধ্যে এই ত্রাণ সহায়তা দেওয়া হবে।  

এ সময় বক্তব্য রাখতে গিয়ে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও মমতাবোধের কারণেই সারা দেশের মানুষ আজ বিভিন্ন সাহায্য সহযোগিতা পাচ্ছে। করোনার এই মহামারিতেও কেউ না খেয়ে নেই। যারা অসুস্থ হচ্ছেন তারা পাচ্ছেন স্বাস্থ্যসেবা, এমনকি করোনা রোধে দেশের প্রতিটা জেলায় এখন করোনার প্রতিরোধক ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়ে গেছে। এবং অনেকেই তা নিচ্ছেন।  

মন্ত্রী আরও বলেন, এই আওয়ামী লীগ সরকারই বয়স্ক ভাতা, বিধবা ভাতা, দুগ্ধ ভাতা, বীর মুক্তিযোদ্ধা ভাতাসহ বিভিন্ন রকমের ভাতার প্রচলন শুরু করেছে এবং যার কারণে দেশের মানুষ এখন সুন্দরভাবে জীবন-যাপন করছে।  

অনুষ্ঠানে বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাস, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলামসহ বান্দরবানের বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা এবং দুস্থ, দরিদ্র ও কর্মহীন জনসাধারণ উপস্থিত ছিলেন।