নেত্রকোনা:নেত্রকোণার পূর্বধলায় ভারতফেরত দুইজনের শরীরে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। তারা হলেন, উপজেলার নারান্দিয়া ইউনিয়নের বৌলাম গ্রামের মো: আবুল কালাম (৫৫) ও তার পুত্রবধু বিলকিছ বেগম (২২)।

রবিবার (২৩ মে) দুপুরে নেত্রকোণা সিভিল সার্জন মো: সেলিম মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের বাড়িসহ আশপাশের ছয়টি বাড়ি কঠোর লডডাউনের নির্দেশনা দেয়া হয়েছে। সিভিল সার্জন আরো জানান, উপজেলার বৌলাম গ্রামের আবুল কালামের ছেলে মো: সেলিম ক্যান্সার আক্রান্ত হয়ে গত ১৪ মার্চ ভারতে চিকিৎসার জন্য যায়। তার সাথে আবুল কালাম ও পুত্রবধুও ছিল। ভারতে সেলিমের মৃত্যু হলে গত ২০ মে তারা দেশে ফেরেন। গত শুক্রবার নিজ বাড়ীতে লাশ দাফন করা হয়। তিনি আরো জানান, খবর পেয়ে ওইদিন সন্ধ্যায় পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলছুম, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ পুলিশ ওই ব্যক্তির বাড়িতে যান। মৃত ব্যক্তির সর্বশেষ কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ ছিল বলে তার স্বজনরা তাদের জানান।

এদিকে ভারতীয় করোনা ভাইরাস ভ্যারিয়েন্ট যাতে না ছড়িয়ে পড়ে সেজন্য পূর্বধলা উপজেলার প্রশাসনকে আবুল কালাম ও তার পুত্রবধুকে কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশ প্রদান করেন সিভিল সার্জন। এরপর তাদের করোনা ভাইরাস নমুনা পরীক্ষা করা হলে তাদের পজিটিভ আসে। ফলে আক্রান্ত বাড়িসহ আশপাশের ছয়টি বাড়ীকে কঠোর লকডাউনে থাকার নির্দেশনা দিয়েছে প্রশাসন। জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান জানান, ‘যেহেতু তারা ভারত থেকে এসেছে, জেলায় যাতে ভারতীয় করোনা ভাইরাস ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়তে না পারে সেজন্য তাদের লকডাউনে রাখার জন্য ‍উপজেলা প্রশাসনকে কঠোরভারে নির্দেশনা দেয়া হয়েছে।

তারা যেন ১৪ দিনের আগে বাইরে বের হতে না পারে সেজন্য প্রশাসনের নজরদারি রয়েছে।’

নয়ন বর্মন ।নেত্রকোনা প্রতিনিধি