নেত্রকোনা: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে নেত্রকোণার পূর্বধলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শনিবার (২৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলার পূর্বধলা থানায় এ অভিযোগ দায়ের করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেত্রকোণা জেলা শাখার সহ-গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান রতন।

তিনি ধর্মীয় অবমাননা, সাম্প্রদায়িক উস্কানি এবং মানহানিকর বক্তব্য প্রদানের অভিযোগ এনেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের এই সাবেক ভিপি নূরের বিরুদ্ধে।

এ অভিযোগ দায়ের সত্যতা স্বীকার করে পূর্বধলা থানার ওসি শিবিরুল ইসলাম বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে ঘিরে হেফাজতে ইসলামের হামলা-ভাংচুর এবং হেফাজত নেতা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের পর ছাত্র অধিকার পরিষদের নেতা নূর ফেইসবুক লাইভে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ধর্ম নিয়ে সমালোচনা করে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন।

সেই ভিডিও বার্তার ভিত্তিতে দেশের বিভিন্ন জায়গায় নূরের বিরুদ্ধে একের পর এক মামলা হতে শুরু করে। সেই ধারাবাহিকতায় এবার নেত্রকোণায় আরও একটি অভিযোগ জমা পড়ল। তবে তার সেই বক্তব্যকে ঘিরে মামলা হতে শুরু করার পর ডাকসুর এই সাবেক ভিপি আরেক ভিডিও বার্তায় আগের ওই বার্তার জন্য ক্ষমা চান।

নেত্রকোণায় অভিযোগ দায়েরকারী স্বেচ্ছাসেবক লীগ নেতা মাহমুদুল হাসান রতন তার লিখিত অভিযোগে বলেন, নূর গত ১৪ এপ্রিল সন্ধ্যায় তার ফেইসবুক থেকে লাইভে বলেছেন ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার, বাটপার। এদের কোনো ঈমান নাই।’

অভিযোগকারী মাহমুদুল হাসান রতন বলেন, ‘নূরের এমন উস্কানিমূলক ও রাষ্ট্র বিরোধী বক্তব্যে শুধু আওয়ামী লীগের নেতাকর্মীরা শুধু নয়, সব ধর্মপ্রাণ মুসলমানের জন্য অবমাননাকর। তাই আমি তার কঠোর শাস্তি ও বিচার দাবি করছি।’

নয়ন বর্মন | নেত্রকোনা প্রতিনিধি