সুনামগঞ্জের শাল্লা উপজেলায় সনাতন ধর্মাবলম্বীদের উপর নির্মম অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ ও অপরাধীদের দ্রুত বিচার কার্যকর করার দাবীতে কিশোরগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২২ মার্চ) সকাল ১০ টায় জেলাশহরের শ্রী শ্রী কালীবাড়ি মোড়ে সনাতন ধর্মীয় সকল সংগঠনের উদ্যোগে সম্মিলিতভাবে উক্ত কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

 

কর্মসূচীর শুরুতে কালীবাড়ি মোড়ে মানববন্ধন ও পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালীবাড়ি মোড়ে এসে বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে।

 

উক্ত কর্মসূচীতে একাতত্বতা প্রকাশপূর্বক বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এড. ভূপেন্দ্র ভৌমিক দোলন (ট্রাস্টি), সাধারণ সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এড. ক্ষিতীশ দেবনাথ, সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণব সরকার, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক চন্দ্রা সরকার, বীর মুক্তিযোদ্ধা গোপাল নন্দী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পীযুষ কান্তি সরকার প্রমুখ।

 

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু ছাত্র পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সজীব সরকার, জাতীয় হিন্দুু ছাত্র মহাজোট, কিশোরগঞ্জ জেলা শাখার আহ্বায়ক নিলয় পাল আদর, সদস্য সচিব মৃন্ময় দে সাগর, সনাতন যুবশক্তি পরিষদ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অর্জুন কর্মকার প্রমুখ।

 

বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সরকারের কাছে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নসহ ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।

 

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন জেলা হিন্দু ছাত্র মহাজোটের আহ্বায়ক নিলয় পাল আদর এবং সভাপতিত্ব করেন সনাতন যুবশক্তি পরিষদ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক অর্জুন কর্মকার।

 

কিশোরগঞ্জ প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম