ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মশানের পূজারি আশীষ মহারাজ সরকারি কোষাগারে নিজের সম্মানির টাকা জমা দিয়েছেন।

বুধবার (২০ মে) দুপুরে তিনি আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনার হাতে চার মাসের সম্মানির ১০ হাজার টাকা তুলে দেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের উদ্দেশে আশীষ মহারাজ ওই টাকা জমিয়েছিলেন।

আশীষ মহারাজ জানান, সেবাশ্রম কমিটি প্রতি মাসে তাকে আড়াই হাজার টাকা করে সম্মানি দেন। গত ডিসেম্বর থেকে এর পুরোটাই তিনি জমাতে শুরু করেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করবেন বলে। কিন্তু করোনা পরিস্থিতিতে জন্মশতবার্ষিকী উদযাপন সম্ভব হচ্ছে না বিধায় তিনি সিদ্ধান্ত বদলে মানবিক কাজে লাগানোর চিন্তা করেন।

ইউএনওকে বিষয়টি অবগত করে টাকা দেয়ার জন্য তার কার্যালয়ে আসেন। ইউএনও তাহমিনা আক্তার রেইনা বলেন, লকডাউন পরিস্থিতিতে আটকে পড়ায় ভারতের এক পরিবারের তিন জন অবস্থান করছেন ওই আশ্রমে। তাদের খাওয়া-দাওয়া বিষয়ে সরকারিভাবে সাহায্যের কথা বললেও পূজারি সেটা নেননি। যতদূর জানি পূজারিরই চলতে কষ্ট হয়। এই যখন পরিস্থিতি তখন এমন একটি উদ্যোগ নিঃসন্দেহে আশা জাগানিয়া। ওই টাকাটা পূজারির সঙ্গে পরামর্শ করেই মানবিক খাতে ব্যয় করা হবে।