বাঘারপাড়া (যশোর): ঈদুল ফিতরকে সামনে রেখে গত রবিবার (১০ মে) থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে দোকান খোলার সুযোগ দিয়েছে প্রশাসন।

দেশের প্রায় সর্বত্রই দেখা যাচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি উদাসীনতা। কোথাও নেই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের সুষ্ঠু চর্চা। তবে ব্যতিক্রম চিত্র যশোরের বাঘারপাড়া উপজেলার নারিকেলবাড়িয়া বাজারের।

সারা দেশে লকডাউন শিথিল করায় যেখানে দেখা দিয়েছে সাধারণ মানুষের উপচে পড়া ভিড় ও অসচেতনতা, সেখানে নারিকেলবাড়িয়া বাজারে ব্যতিক্রমধর্মী অবস্থা দেখা গেছে।

মঙ্গলবার (১২ মে) নারিকেলবাড়িয়া বাজারের হাট হওয়া সত্ত্বেও সেখানে দেখা যায়নি কোনরূপ মানুষের উপচেপড়া ভিড়। যেখানে নারিকেলবাড়িয়ার হাট বাঘারপাড়া উপজেলার বড় হাটগুলোর মধ্যে অন্যতম। যে হাটে আশেপাশের ১৫-২০টি গ্রামের মানুষ উপস্থিত হয়। সকলেই নিজ নিজ দায়িত্বে, সামাজিক দূরত্ব বজায় রেখে নিজেদের কর্মকাণ্ড পরিচালনা করছে।

স্থানীয় কয়েকজন দোকানদারের এবং হাটে আসা মানুষের সাথে কথা বলে জানা গিয়েছে, সকলে নিজে থেকেই সচেতন হয়েছেন। তারা দেশের এই ক্রান্তিলগ্নে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে মহামারী করোনা ভাইরাসের বিস্তার রোধে সহযোগিতা করছেন।

সন্দীপ মন্ডল, উপজেলা প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম