ঢাকা: প্রখ্যাত ইতিহাসবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. মুনতাসীর মামুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রবিবার (৩ মে) করোনা উপসর্গ নিয়ে রাজধানীর মুগদা হাসপাতালে ভর্তি হওয়ার পর সোমবার তার কোভিড-১৯ টেস্ট রেজাল্ট পজিটিভ আসে।

করোনা উপসর্গ নিয়ে রবিবারে হাসপাতালে ভর্তি হওয়ার পরই খবর ছড়িয়ে পড়ে যে, অধ্যাপক মুনতাসীর মামুন করোনায় আক্রান্ত। যদিও তখন পর্যন্ত তাঁর কোভিড-১৯ টেস্ট রেজাল্ট পজিটিভ ছিল না। তবে করোনা উপসর্গ থাকায় তিনি ভর্তি হন মুগদা জেনারেল হাসপাতালে। তখন পর্যন্ত তাঁকে করোনায় আক্রান্ত ঘোষণা করা হয়নি। পরদিন সোমবার তাকে আবারও পরীক্ষা করা হলে রেজাল্ট পজিটিভ আসে।

এদিকে সোমবার রাতেই ফেসবুকে গুজব ছড়িয়ে পড়ে, এই প্রখ্যাত অধ্যাপক করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে এদিন রাত ১২টা ৫০ মিনিটে এক আলাপনে ড. মুনতাসীর নিজেই জানিয়েছেন, বেশ সুস্থই আছেন তিনি। কিন্তু কথা বলতে একটু কষ্ট হচ্ছে। সারাদেশ থেকে অনেকে তাঁর ফোনে কল করছেন। কিন্তু তিনি সবার সঙ্গে কথা বলার মতো অবস্থায় নেই। তবে যারা খোঁজ খবর নিয়েছেন তাদের প্রতি ধন্যবাদ জানিয়েছেন এই গুণী অধ্যাপক।

আরও পড়ুন: বিশ্বজুড়ে করোনায় ‍মৃত্যুর সংখ্যা আড়াই লাখ ছাড়ালো

গত ১৮ এপ্রিল অধ্যাপক ড. মুনতাসীরের মা করোনায় আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন। সবসময় মায়ের পাশেই ছিলেন তিনি। প্রথমে তাঁর কোভিড-১৯ টেস্ট নেগেটিভ এলেও পরবর্তীতে তিনি আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এখন তিনি সুস্থ আছেন। শ্বাসকষ্ট নেই। তবে কথা বলতে কষ্ট হচ্ছে। তিনি সবার দোয়া চেয়েছেন।

আরও পড়ুন: করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি অধ্যাপক মুনতাসীর মামুন