নেত্রকোনাঃ জেলার তরুন কবি ও সাংবাদিক সৌমিন খেলন মৃত্যুবরণ করেছেন।শুক্রবার(৫ই এপ্রিল)ভোর ৫টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে(মমেক)শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৬ বছর।

এর আগে ৩০ মার্চ স্ট্রোক জনিত কারণে মষ্তিষ্কে রক্তক্ষরণ হলে তাকে ময়মনসিংহের স্বদেশ হাসপাতালে ভর্তি করা হয়। আইসিইউতে সপ্তাহভর মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে হার মানেন তিনি। তার মৃত্যুতে জেলার সাংস্কৃতিক ও সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে এসেছে।


শুক্রবার বাদ জুমা নেত্রকোনা বড় মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাজা শেষে সাতপাই পৌর গোরস্থানে তাকে দাফন করা হয়। এর

আগে তার মরদেহ পৌর কালেক্টরেট মাঠে রাখা হয়। শত শত শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে তাকে নেত্রকোনা সাহিত্য সমাজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান কবি আব্দুর রাজ্জাক। এসময় তার আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া কবি সৌমিন খেলনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নেত্রকোনা সাহিত্য সমাজের সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান। 

সৌমিন খেলন ছিলেন একাধারে সৃষ্টিশীল সাংবাদিক ও কবি। "তৃষ্ণা ও জলভ্রম' তার একমাত্র কাব্য গ্রন্থ। এছাড়া অসংখ্য কবিতা ও ফিচার স্টোরি নির্মাণ করে গেছেন তিনি। তার কর্মজীবনের শুরু এসএটিভির প্রোগ্রাম সহকারি নির্দেশকের মধ্য দিয়ে ।পরবর্তীতে জাতীয় অনলাইন বাংলানিউজ২৪ডটকমে নেত্রকোনা জেলা প্রতিনিধি হিসেবে যোগদান করেন। এনএনবি বাংলা নামে একটি অনলাইন নিউজ পোর্টাল সম্পাদনা করতেন তিনি।এ ছাড়া মুভিবাংলা চ্যানেল ও দৈনিক ভোরের পাতার নিজস্ব সংবাদদাতা হিসেবেও কাজ করেছেন তিনি।

ব্যাক্তি জীবনে স্ত্রী এক ছেলে ও একমেয়ে রেখে গিয়েছেন তিনি। তার মৃত্যুতে নেত্রকোনা একজন মেধাবী সাংবাদিক ও তরুন কবিকে হারালো।


নয়ন বর্মন

প্রতিবেদক,বাংলাদেশদর্পন.কম