নেত্রকোণাঃ পঞ্চম ধাপের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মাত্র ১ভোট বেশি পেয়ে কেন্দুয়া উপজেলার ১০নং কান্দিউড়া ইউনিয়ন পরিষদের বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, মো.মাহাবুব আলম বাবুল। তার নির্বাচনী প্রতীক ছিল ঘোড়া। তিনি ছিলেন একজন স্বতন্ত্র প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্ধী তাপস ব্যানার্জী বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো.হাবিবুর রহমান জানান, কান্দিউড়া ইউনিয়নে ৯টি কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ১২হাজার ৮২৪। এর মধ্যে মাহাবুব আলম বাবুল ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী তাপস ব্যানার্জী পেয়েছেন ৩ হাজার ৪৮৪ ভোট। তাপস ব্যানার্জীর গ্রামের বাড়ি কান্দিউড়া ইউনিয়নের তেতুলিয়া গ্রামে এবং মাহাবুব আলাম বাবুলের বাড়ি দিঘলকুশা রাজীবপুর গ্রামে। গত প্রায় ২বছর আগে মো.মাহাবুব আলম বাবুল ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে তাপস ব্যানার্জীর সঙ্গে সামান্য কিছু ভোটের ব্যাবধানে সাধারণ সম্পাদক পদে পরাজিত হয়েছিলেন। এরপর থেকেই তিনি নিজেকে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা দিয়ে মাঠ চষে বেড়াচ্ছিলেন। গত বুধবার রাত ১১টায় রিটার্নিং অফিসার ফলাফল ঘোষণা করার পর মাহাবুব আলম বাবুল তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ইউনিয়নের সকল প্রকার কাজ সম্পন্ন করতে তাপস ব্যানার্জী সহ সকলের আন্তরিক সহযোগিতা চাই। 

এছাড়া উপজেলার অন্যান্য ইউনিয়নে যারা নির্বাচিত হয়েছেন তাদের মধ্যে আশুজিয়া ইউনিয়ন মো.মঞ্জুর আলী নৌকা ৪১২৩ভোট, স্বতন্ত্র মো.আবু তাহের ঘোড়া ৩২৫৮ভোট এবং স্বতন্ত্র রফিকুল ইসলাম চশমা ৩৫২১ভোট। দলপা ইউনিয়নে মো.শাহিন মিয়া নৌকা ৭৩৯০ ভোট, স্বতন্ত্র আমিনুর রহমান খান পাঠান আনারস ৩৯৬৯ভোট। গড়াডোবা ইউনিয়নে মো.কামরুজ্জামান খান সোহাগ নৌকা প্রতীকে ১১৮৭৫ভোট এবং জিয়া উদ্দিন হাতপাখা প্রতীকে ১০৯০ভোট। গন্ডা ইউনিয়নে মো.শহিদুল ইসলাম আকন্দ আনারস প্রতীকে ৫৮৯৯ এবং মো.সঞ্জু মিয়া নৌকা প্রতীকে পেয়েছে ৪৮৭২ভোট। সান্দিকোনা ইউনিয়নে বীরমুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম নৌকা প্রতীকে ৭৫৪৭ ভোট এবং মাহবুবুর রহমান খান মহসীন আনারস প্রতীকে পেয়েছেন ৪৮৩৬ ভোট। মাসকা ইউনিয়নে আব্দুস সালাম বাঙ্গালী নৌকা প্রতীকে ৬০৬৬ ভোট এবং রেজাউল হাসান ভূঞা ঘোড়া প্রতীকে ৪৩৩৩ভোট। বলাইশিমুল ইউনিয়নে মো.ফজলুর রহমান ঘোড়া প্রতীকে ৩৮৪২ভোট, আলী আকবর তালুকদার মল্লিক চশমা প্রতীকে ৩৪৫০, আব্দুল আউয়াল মন্ডল লাঙল প্রতীকে ৩২৬৭, আব্দুর রহিম আহম্মদ নৌকা প্রতীকে পেয়েছেন ২৪৪৬ভোট। নওপাড়া ইউনিয়নে সারোয়ার জাহান কাউসার ঘোড়া প্রতীকে ৪১৪২ভোট, নৌকা প্রতীকে মো.তাজুল ইসলাম ৪১০৬ভোট এবং মো.শফিকুল ইসলাম আনারস প্রতীকে ২৮৯৩ভোট। চিরাং ইউনিয়নে ছিলিমপুর কেন্দ্র স্থগিত। রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে মো.লুৎফুর রহমান আকন্দ ঘোড়া প্রতীকে ৫৮৩৯ভোট, শেখ নাজমুল হক নৌকা প্রতীকে ৫৬৬৫ভোট এবং স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক এস.এম.ইকবাল রুমি আনারস প্রতীকে ২০০৬ভোট। পাইকুড়া ইউনিয়নে মো.ইসলাম উদ্দিন নৌকা প্রতীকে ৭৯৭১ভোট, হুমায়ুন কবীর চৌধুরী স্বতন্ত্র ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩১০৩ এবং রফিকুল ইসলাম খান আনারস প্রতীকে পেয়েছেন ২৯৪৬ভোট। মোজাফরপুর ইউনিয়নে মো.জাকির আলম ভূঞা নৌকা প্রতীকে পেয়েছেন ৮৮৪৪ভোট এবং ফারহানা আফরোজ হ্যাপি ঘোড়া প্রতীকে পেয়েছেন ৬২৩১ভোট।

 

প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ