কোপা আমেরিকার ফাইনালের আগেই বাংলাদেশী দর্শকদের নিয়ে বেশ উদ্বিগ্ন আর্জেন্টিনা। দেশেটির একটি জাতীয় সংবাদ মাধ্যম এমনই জানিয়েছে।

বুয়েনজ এয়রেস টাইমসের একটি সংবাদে তারা প্রকাশ করেছে বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে সংঘর্ষের কথা। ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ নিয়ে বরাবরই বাংলাদেশের দর্শকেরা বরাবরই অধিক আগ্রহী থাকে। যা সাম্প্রতি লড়াইয়ের পর্যায়ে পৌছে গেছে। ব্রাহ্মনবাড়িয়ায় দুদলের সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষ ঘটেছে। যাতে বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন।

 

আর্জেন্টিনায় প্রকাশিত সংবাদ মাধ্যমের লিংক 

w.batimes.com.ar/news/world/bangladesh-on-alert-for-brazil-argentina-copa-america-clash.phtml


সূদুর বাংলাদেশে এমন সমর্থক পেয়ে আর্জেন্টাইনরা যেমন আপ্লুত তেমনি আতঙ্কিত। বুয়েনজ টাইমস তাদের সংবাদে আরও বলেন," ২০১৮ বিশ্বকাপের সময় একটি ১২ বছর বয়সী ছেলে রাস্তার খুঁটিতে ব্রাজিলের পতাকা লাগানোর সময় বিদ্যুতায়িত হয়ে মারা গিয়েছিল। কেন্দ্রীয় শহরগুলোতে সমর্থদের মিছিলে সংঘর্ষের ঘটনায় এক ব্যক্তি এবং তার ছেলে গুরুতর আহত হয়েছেন।"

তারা আরও বলেন, ক্রিকেট বাংলাদেশের প্রধান খেলা হলেও বাংলাদেশে ফুটবল বিশ্বকাপ এবং কোপা আমেরিকার টুর্নামেন্টের সময় ফুটবল কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। লক্ষ লক্ষ ব্রাজিল এবং আর্জেন্টিনা সমর্থক তাদের পছন্দের দেশের পতাকা তাদের বাড়িতে ও  রাস্তায় উত্তোলন করে। প্রত্যেকে পছন্দের দলের জার্সি পরে মিছিলে অংশ নেয়।