যশোরে এই প্রথম ১০ হাত উচ্চতার দুর্গা প্রতিমায় পূজা হবে বাঘারপাড়ার উপজেলার নারিকেলবাড়ীয়া কুণ্ডুপাড়া শহিদ স্মরণী সংঘে।


আর মাত্র কয়েকটা দিন! অপেক্ষার প্রহর গুনতে গুনতে পূজা চলেই এলো। কুমোরটুলি ও মণ্ডপে মণ্ডপে জোর কদমে চলছে প্রতিমায় শেষবার রং তুলির আচড়। সারা দেশের সাথে তালমিলিয়ে যশোরেও চলছে প্রতিমায় রং তুলির কাজ।


এবার যশোরের বাঘারপাড়া উপজেলার কুণ্ডুপাড়া শহিদ স্মরণী সংঘ ১০ হাত বৃহৎ দুর্গা ও দৃষ্টিনন্দন প্রতিমায় দুর্গাপূজার আয়োজন করতে যাচ্ছে। মণ্ডপ সজ্জায় থাকছে সাবেকিধাচের আকর্ষণ।


শহিদ স্মরণী সংঘের সভাপতি বিপ্লব কুণ্ডু বলেন, এবছর ১০ হাত দীর্ঘ দুর্গা প্রতিমায় পূজা করবেন  পূজারীগণ। শহিদ স্মরণী সংঘ প্রতিবছর পূজায় নতুনত্ব নিয়ে আসে। প্রতি বছর বৈচিত্র্যময় মণ্ডপসজ্জা এবং প্রতিমার ধাঁচের নান্দনিকতায় শহীদ স্মরণী সংঘ ভক্তবৃন্দের মন কেড়ে আসছে। এবারও ১০ হাত দীর্ঘ দুর্গা প্রতিমা ও চমৎকার মণ্ডপসজ্জায় চমক আসতে যাচ্ছে।


আয়োজক কমিটির সভাপতি নিলয় দে বলেন, ২০১৬ ও ২০১৮ সালে পুলিশ সুপার, যশোর ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, যশোর জেলা কর্তৃক 'ব্যবস্থাপনা, শৃঙ্খলা ও নান্দনিকতায়' বাঘারপাড়া উপজেলার শ্রেষ্ঠ পূজা মণ্ডপের শিরোপা জিতে নেয় নারিকেলবাড়ীয়া কুণ্ডুপাড়া শহিদ স্মরণী সংঘ আয়োজিত দুর্গা পূজা। আশা করি এবারও আমরা দৃষ্টি কাড়তে পারব।


মিন্টু রঞ্জন ভদ্র | নিজস্ব প্রতিবেদক | বাংলাদেশ দর্পণ