পটুয়াখালীঃ জেলার দুমকী উপজেলার শ্রীরামপুরের  সকিনাস্থ বাজারে জমিজমা নিয়ে বিরোধের জেরে এক হিন্দু ব্যবসায়ীর দোকান ভাঙচুর ও লুটপাটের পর জমি দখলের চেষ্টা  চালিয়েছে স্থানীয় দুর্বৃত্তরা।এ ঘটনায় নারীসহ ৩জন গুরুতর আহত হয়েছেন।

গতকাল,(১৮ মে) বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, নির্যাতিত হিন্দু ব্যবসায়ী ত্রিনাথ চন্দ্র শীলের সাথে স্থানীয় জসিম উদ্দীন এর দীর্ঘদিনের জমিজমা নিয়ে বিরোধ চলছে।স্থানীয় বিচারকগণ সালিশি বৈঠক করে সমাধান দিলেও তা না মেনে জসিম উদ্দীন বুধবার আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার সময় দুমকীর সকিনাস্থ ত্রিনাথ চন্দ্র শীল এর ইলেকট্রনিক্স দোকানে দলবলসহ দেশীয় অস্ত্র রড,শাবল,লাঠি নিয়ে ত্রিনাথ চন্দ্রের উপর ঝাঁপিয়ে পড়ে এলোপাথারি ভাবে রড দিয়ে পেটানো শুরু করে।এসময় বাধা দিলে  দেবাশীষ চন্দ্র শীল (২২), নমিতা রানী(৩৫), করুনা রানী(৫০) কে রড দিয়ে পিটিয়ে মারত্মকভাবে জখম করে। এ সময় ত্রিনাথ শীলের দোকানে অধিকাংশ ইলেকট্রনিক্স মালামাল ভেঙ্গে চুরমার করা হয়।


এ সময় পুলিশ কে খবর দিলে পুলিশ আসার আগেই হামলাকারীরা পালিয়ে যায়।


এ ঘটনায় ,দুমকী থানায় ১২ জনের নামোল্লেখসহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে ত্রিনাথ চন্দ্র শীল বাদী হয়ে মামলা দায়ের করেছেন।


এ ব্যাপারে, দুমকী থানার  ওসি আবদুস সালাম বলেন,"মামলা করা হয়েছে।দ্রুত আসামীদের আইনের আওতায় নিয়ে আসা হবে।"


নির্যাতিত পরিবার অভিযোগ করে "বাংলাদেশ দর্পণ " কে বলেন,"থানায় মামলা করা হলেও এখন পর্যন্ত একজন আসামীকেও গ্রেপ্তার  করা হচ্ছে না ।অথচ আসামীরা প্রকাশ্যে ঘুরছে।"



প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ