হবিগঞ্জঃ জেলার চুনারুঘাটে প্রতিষ্ঠিত ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমির ৩ জন খেলোয়াড় ( অনুর্ধ ১৭ খেলোয়াড় হিসাবে) অধিকতর উন্নত  প্রশিক্ষনের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছে। 


মঙ্গলবার ক্রীড়া অধিদপ্তরের যুব  ও ক্রীড়া মন্ত্রনালয এক পত্রে ব্যারিষ্টার ফুটবল একাডেমিকে এ তথ্য জানিয়েছে। সারাদেশ থেকে ১১ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। এর মধ্যে ৩ জনই ব্যারিষ্টার ফুটবল একাডেমির। 


প্রশিক্ষনের জন্য যারা নির্বাচিত হয়েছে রনি মিঞা (হাবিবুর),অনিক দেব বর্মা (শুভন) ও শংকর বাকতি। তাদের বাড়ী চুনারুঘাট উপজেলায়। তারা ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমির নিয়মিত খেলোয়াড়। 

ইতিমধ্যেই তারা অনুর্ধ ১৭ বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে বিকেএসপিতে ২ মাসের প্রশিক্ষন নিচ্ছে। 


এ বিষয়ে একাডেমির সাধারণ সম্পাদক কাউসার আহমেদ বলেন নিঃসন্দেহে এটা বড় অর্জন। সিলেট বিভাগের মধ্যে ৩ জন খেলোয়াড় উচ্চতর প্রশিক্ষনে যাবে এর মধ্যে ৩ জনই ব্যারিষ্টার ফুটবল একাডেমির। 

টিম ম্যানেজার সাজি -উল ইসলাম বলেন, একটি পল্লী গ্রামের প্রতিষ্টিত একাডেমি থেকে ৩ জন খেলোয়াড় উচ্চতর প্রশিক্ষনে ব্রাজিল যাবে নিশ্চয়ই আনন্দের। প্রতিষ্ঠার মাত্র ২ বছরে এ অর্জন এটা বড় সাফল্য । এ জন্য তিনি প্রতিষ্ঠাতা ব্যারিষ্টার সুমনের প্রতি কৃতজ্ঞতা জানান। 


একাডেমির প্রতিষ্ঠাতা ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, কঠোর পরিশ্রম ও যোগ্যতা অর্জন করলে গ্রামগঞ্জে থেকেও উঠে আসা যায় ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমি তার প্রমান। প্রতিষ্ঠার মাত্র  ২ বছরে একাডেমির খেলোয়াড়রা বিভাগীয় ও জাতীয় পর্যায়ে সাফল্যের সাক্ষর রেখেছে। বিকেএসপিতে প্রশিক্ষন নিচ্ছে। এ জন্য তিনি একাডেমির সকলসহ ক্রীড়া অধিদপ্তরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন যতদিন সম্ভব তিনি ফুটবলের উন্নয়নে কাজ করে যাবেন।এ জন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।



হবিগঞ্জ প্রতিনিধি 

জয় দেবনাথ,বাংলাদেশ দর্পণ