ঢাকা:ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলায় গ্রেফতার ছেলে রনিকে বিনা বিচারে প্রায় দুই বছর কারাবন্দী থাকায় তার মুক্তির দাবিতে মা-বাবা অনশনে বসেছেন।

শুক্রবার(৭ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে তারা এই অনশন শুরু করেন।

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চন্দনপুর গ্রামের দরিদ্র সংখ্যালঘু সম্প্রদায়ের যুবক রনি চন্দ্র মনিদাসের বিরুদ্ধে প্রায় দুই বছর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মিথ্যা মামলা করেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা। ২০২০ সালের ৩ মে গ্রেফতার হওয়া রনিকে কোনো বিচার না করেই ২০ মাসের অধিক সময় ধরে কারাবন্দী করে রাখা হয়েছে। রনির ন্যায়বিচার ও মুক্তির জন্য নানান প্রচেষ্টার পরও বারবার নিরাশ হয় তার অসহায় মা-বাবা।

অবশেষে ঢাকাস্থ জাতীয় প্রেসক্লাবের সামনে সারাদিন অনশন ধর্মঘট করে নিজেদের সন্তানের মুক্তি দাবি করলেন রনির পিতা অজিত মনিদাস এবং মা অনুকা রানি ও এলাকাবাসাী।

অনশনরত রনির পিতা অজিত মনিদাস বলেন, আমরা দরিদ্র পরিবার, আমার ছেলেকে মিথ্যা মামলা দিয়ে জেলে রেখেছে স্থানীয় আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন। আমার নির্দোষ ছেলের মুক্তি চাই।

রনির মা অনুকা রানি কাঁদতে কাঁদতে দাবি করেন, মাননীয় প্রধানমন্ত্রীও একজন মা। একজন মায়েই বুঝতে পারে সন্তানের বেদনা। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার ছেলেকে দ্রুত মুক্তি দেওয়ার আকুল আবেদন জানাই।

এলাকাবাসী অনশনরত রনির পিতা অজিত মনিদাস বলেন! আমরা দরিদ্র পরিবার, আমার ছেলেকে মিথ্যা মামলা দিয়ে জেলে রেখেছে স্থানীয় আওয়ামিলীগ নেতা আলমগীর হোসেন। আমার নির্দোষ ছেলের মুক্তি চাই।

রনি মা অনুকা রানী কাঁদতে কাঁদতে দাবি করেন, মাননীয় প্রধানমন্ত্রীও একজন মা। একজন মায়েই বুঝতে পারে সন্তানের বেদনা।  তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার ছেলেকে দ্রুত মুক্তি দেওয়ার আকুল আবেদন জানাই।

 

প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ