ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে শ্রী শ্রী শ্যামাপূজা ও দীপাবলি উদযাপন করা হয়।

আজ ৪ঠা অক্টোবর (বৃহস্পতিবার) সন্ধ্যা ৫:৩০ মিনিটে দেবী অর্চনা শুরু হয়, পরবর্তীতে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানিয়ে মুখে কালো কাপড় বেঁধে দীপাবলি'র দীপ প্রজ্বলন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধান অতিথি'র বক্তব্য কালে তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের যে বাংলাদেশ উপহার দিয়ে গেছেন সেখানে কোনো সংখ্যালঘু নেই, আমরা সবাই মানুষ, আমাদের সবচেয়ে বড় ধর্ম হচ্ছে মানবধর্ম; আমরা সবাই এখানে সংখ্যাগুরু। তিনি আরো বলেন, যে বা যারাই সাম্প্রদায়িক দাংগা-হামলা করে তারা মানুষ নয়, এরা অসভ্য, জানোয়ার ও বর্বর; সরকারের কাছে আমার আকুল আবেদন থাকবে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক, যাতে করে ভবিষ্যতে কেউ এমন কাজ চিন্তা করলেও যেন আঁতকে উঠে। সবশেষে তিনি সবার সাথে কুশল বিনিময় ও দীপাবলি'র শুভেচ্ছা জানিয়ে মন্দির প্রাঙ্গন ত্যাগ করেন।

শ্যামাপূজা ও দীপাবলি'র শুভেচ্ছা জানাতে পূজা মণ্ডপ পরিদর্শন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব ও ছাত্রলীগের নেতাকর্মীরা পূজা মণ্ডপ পরিদর্শন করেন  ও সনাতন ধর্মাবলম্বীদের সাথে দীপাবলি'র শুভেচ্ছা বিনিময় করেন।

সজীব চন্দ্র দাশ, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বাংলাদেশ দর্পণ