"শিক্ষার আলো ছড়িয়ে দিতে হও একসাথে যুক্ত, 
ঘুচিয়ে দাও দরিদ্রতা, করো পথশিশু মুক্ত"
এই মূল মন্ত্রকে সামনে রেখেই  মুলতো রৌদ্দুর সেচ্ছাসেবী সংগঠনে ধাপে ধাপে এগিয়ে যাচ্ছে। 
সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে রৌদ্দুর স্বেচ্ছাসেবী সংগঠন। এরই ধারাবাহিকতায় ৮ই সেপ্টেম্বর-২০২১, রোজ বুধবার আয়োজিত হলো বিশ্ব স্বাক্ষরতা দিবস।

উক্ত দিবস উপলক্ষে রৌদ্দুর স্বেচ্ছাসেবী সংগঠন ও রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ের পক্ষ থেকে মোবারকগঞ্জ রেল স্টেশন প্লাটফর্ম, কালীগঞ্জ, ঝিনাইদহে আয়োজন করা হয় গণস্বাক্ষর কার্যক্রম। রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ে পড়ুয়া বাচ্চারা তাদের সাদা কাগজে তাদের নাম সই করে। এছাড়াও, রৌদ্দুরের সকল সদস্যসহ গন্য-মান্য ব্যাক্তিবর্গ, রৌদ্দুরের অতিথিবৃন্দ এবং সেখানে উপস্থিত সকলের স্বাক্ষর গ্রহনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। এরপর, শুরু হয় বাচ্চাদের শিক্ষা সামগ্রী বিতরণ প্রক্রিয়া পর্যায়ক্রমে বাচ্চাদের মাঝে মাস্ক,বই,খাতা,কলম,চকলেট প্রদান হয়। রৌদ্দুর মনে করে এগুলো তাদের পড়াশোনায় ব্যাপক সহায়তা করবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব, মোঃ  আশরাফুল আলম আশরাফ (মেয়র, কালীগঞ্জ পৌরসভা) জনাব, মনিরুজ্জামান রিংকু(কাউন্সিলর, ৫নং ওয়ার্ড, কালীগঞ্জ পৌরসভা), জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন সোহেল (জেলা পরিসদ সদস্য, ঝিনাইদহ ১০) এবং ডাঃ মোঃ মামুনুর রশিদ (স্টেশন অফিসার ফায়ার সার্ভিস কালীগঞ্জ, ঝিনাইদহ) । এছাড়াও, রৌদ্দুর স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি জনাব, রাব্বি ইসলাম এবং রৌদ্দুর ভ্রাম্যমাণ বিদ্যালয়ের সভাপতি জনাব, রেজওয়ান আহমেদ জিসানসহ রৌদ্দুর এর সকল পর্যাযের স্বেচ্ছাসেবকগন।
উক্ত, অনুষ্ঠান সভাপতিত্বের মাধ্যমে সফলভাবে শেষ করেন জনাব, রাব্বি ইসলাম(সভাপতি) রৌদ্দুর স্বেচ্ছাসেবী সংগঠন।.