নেত্রকোনা: জেলা শহরে দোকানের সিন্ধুক ভেঙ্গে চুরি হওয়া ৩ লক্ষ টাকা উদ্ধারসহ শফিকুল ইসলাম নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত শফিকুল পূর্বধলা উপজেলার নাগাইন গ্রামের মৃত ওয়াজ উদ্দিনের ছেলে। সে নেত্রকোনা শহরের ছোট বাজারস্থ ‘নেত্রকোনা হার্ডওয়্যার’ নামে এক দোকানে কাজ করত।

নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত সেপ্টেম্বর দিবাগত রাতে নেত্রকোনা পৌরসভাধীন ছোট বাজারস্থ নেত্রকোনা হার্ডওয়্যার নামীয় দোকানে সিন্ধুক ভেঙ্গে নগদ তিনলক্ষ টাকা চুরি করে করে নিয়ে যায় শফিকুল।

এ ঘটনায় শনিবার (৪ সেপ্টেম্বর) দোকানের মালিক হারুন্নাহার কাইয়ুম বাদী হয়ে মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনার প্রেক্ষিতে অফিসার ইনচার্জ খন্দকার শাকের আহমেদ-এর দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সোহেল রানার নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আশরাফুজ্জামান ঘটনায় জড়িত আসামীকে সনাক্ত পূর্বক গ্রেফতার অভিযানে নামে।

এক পর্যায়ে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামী সনাক্তপূর্বক দোকানের কর্মচারী আসামী শফিকুল ইসলামকে (২৫) গ্রেফতার করা হয়।

পরে আসামীকে জিজ্ঞাসাবাদে সে চুরির ঘটনা স্বীকার করে। পরবর্তীতে তার দেওয়া তথ্যানুযায়ী পূর্বধলা থানাধীন নাগাইল এলাকা হতে চুরি হওয়া টাকার মধ্যে নগদ ২,৩৪,৯০০/- উদ্ধার করা হয়।

আসামী শফিকুল চুরি করার সময় দোকানের সিসি ক্যামেরা ভেঙ্গে নিয়ে যায় এবং চুরির প্রমাণ নষ্ট করার উদ্দেশ্যে সিসি ক্যামেরার ডিভিআরটি মগড়া নদীতে ফেলে দেয়। পরে আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি, বাংলাদেশ দর্পণ