সৈয়দপুরে কঠোর লকডাউনের ৫ম দিনে ১২ মামলায় প্রায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন উপেক্ষা করে স্বাস্থ্যবিধি না মানায় সোমবার (৫ জুলাই) সৈয়দপুরে ভ্রাম্যমান আদালতে ৪টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৮জন পথচারীর ৪৯ হাজার ৪শ টাকা জরিমানা করা হয়।

করোনা ভাইরাসের বিস্তার রোধে চলমান লকডাউনে কঠোর অবস্থানে রয়েছে সৈয়দপুর প্রশাসন। সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে করতে সৈয়দপুরে চলমান ভ্রাম্যমান আদালত ওই দন্ডাদেশ প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারি আদেশ অমান্য করায় লকডাউনের ৫ম দিন সোমবার লকডাউন অমান্য করে দোকান খুলায় শহরের ৪ ব্যবসায়ী ও ৮জন পথচারী অযথা ঘোরাঘুরি, জটলা, মাক্স না পরায় ১২টি মামলায় ৪৯ হাজার ৪ শত টাকা জরিমানা করা হয়।

সকাল থেকে রাত ৮টা পর্যন্ত ওই আদালত পরিচালনা করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রমিজ আলম।

উল্লেখ্য গত ১ তারিখ থেকে ৫ জুলাই পর্যন্ত এ উপজেলায় ভ্রাম্যমান আদালতে ৭৯ মামলায় ১ লক্ষ ৭ হাজার ৬শত টাকা জরিমানা, বিনাশ্রমে ১মাসের কারাদন্ড দুই জন ও ১৫ জনের ১৫ দিনের বিনাশ্রমে কারদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালতে।

অভিযান চলাকালে সৈয়দপুর থানা পুলিশ, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। 

উত্তম কুন্ডু, সৈয়দপুর | বাংলাদেশ দর্পণ