বাংলাদেশ সাইরাম সেন্টার প্রতিষ্ঠিত হওয়ার খুব একটা বেশি দিন হয়নি। এর মধ্যেই দান দয়া ভালবাসা সত্য সাইরামের এই ব্রত নিয়ে নিরলসভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ সাইরাম সেন্টার।

ইতিমধ্যেই দিনাজপুর জেলা বোচাগঞ্জ উপজেলাধীন বাড়েয়া গ্রামের প্রায় ১০টি বাড়ি আগুনের লেলিহানে সর্বস্ব ছাই হয়ে গেছে এমন খবর পেয়ে বাংলাদেশ সাইরাম সেন্টার তৎক্ষণাৎ অগ্নিভূত ১০টি পরিবারকে খাদ্য বস্ত্র ও টেউটিন দিয়ে সহযোগিতা করে। 

এবার মহামারি করোনার তৃতীয় ওয়েব চলাকালীন আর্তমানবতার সেবায় বাংলাদেশ সাইরাম সেন্টার প্রতিনিয়তই দুইশত অসহায় দুস্থ মানুষকে একবেলা আহার তাদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে। 

এই বিষয়ে বাংলাদেশ সাইরাম সেন্টারের কো-অডিনেটর ও বিশিষ্ট শিক্ষানুরাগী শ্রী বিশ্বনাথ রায় বলেন, শ্রী সত্যসাইরাম বাবার উপদেশ "সবাইকে ভালবাসো, সকলের সেবা করো সর্বদা সহায়তা করো, কাউকে কষ্ট দিও না" এই উপদেশ আর্শিবাদ মনে করে বাংলাদেশে খুব দ্রুতই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ সত্যসাইরাম সেন্টার।

ইতিমধ্যেই বিশ্বের ১৫০টি দেশে প্রায় ১৫ হাজারের মতো সত্য সাই সংস্থা নিবন্ধিত আছে। তাদের আওতায় বাংলাদেশেও নিবন্ধন হয়েছে সত্যসাইরাম সেন্টার বাংলাদেশ। যার উদ্দেশ্যে হলো ভারতের ন্যায় বাংলাদেশেও সত্যম, শিবম, সুন্দরম নামে মন্দির ও সত্য সাই রামের নামে চিকিৎসালয় ও শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা।