নেত্রকোনা:নেত্রকোনা জেলার মোহনগঞ্জ হতে ব্যবসায়ীর ধান চুরি হওয়ার ৪ দিন পর টাঙ্গাইল থেকে ধানসহ ট্রাকটি উদ্ধার করেছে পুলিশ। এসময় এর সাথে জড়িত প্রতারক চক্রের দুইজনকে আটক করা হয়েছে।

আজ রবিবার (২৫ এপ্রিল) বিকালে মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জের কক্ষে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়। আটককৃতরা হচ্ছে, ট্রাক ড্রাইভার মিনজু মিয়া ওরফে মনজু (৩৫) ও টাঙ্গাইলের কালিহাতি থানার কাগমারী ইছাপুরের হাজী জাহের আলী তালুকদারের ছেলে তসলিম তালুকদার (৪০)।

অতিরিক্ত পুলিশ সুপার (বারহাট্টা সার্কেল) মোঃ সাইদুর রহমান জানান, গত ২১ এপ্রিল রাত সাড়ে ৩টার দিকে উপজেলার পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে নওহাল গ্রামের ধান ব্যবসায়ী সৈয়দ একরামুল হকের ৩৪৬ মণ ৩৫ কেজি ধান প্রতারণা করে নিয়ে যায়। যার মূল্য ৩ লাখ ৮ হাজার ৪ শত ৪১ টাকা। পরদিন থানায় এসে বিষয়টি জানান একরামুল।

পুলিশ আরো জানায়, চালানে ট্রাক ড্রাইভার প্রতারণামূলক ট্রাকের নাম্বার বদলিয়ে ‘ঢাকা মেট্রো ট ২০-০১০০ এর পরিবর্তে রেজি: ঢাকা- মেট্রো ট ২০-০১০৭ প্রদান করে এবং নিজের মোবাইল নাম্বার না দিয়ে রাজিবের মোবাইল নাম্বার ০১৯৯১-৪১৬০৭৫ প্রদান করে। উক্ত বিষয়টি মোহনগঞ্জ থানায় সাধারণ ডায়েরীভুক্ত করা হয়। মোহনগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল আহাদ খান তাৎক্ষণিক পুলিশ সুপার মোঃ আকবর আলি মুনসি, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) একে.এম. মনিরুল ইসলাম, বারহাট্টা সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাইদুর রহমানের সাথে সমন্বয় করেন। তাদের নির্দেশনায় তথ্য প্রযুক্তির মাধ্যমে অপরাধীদের অবস্থান নিশ্চিত হয়। পরে এস.আই.মোঃ সানোয়ার হোসেন-এর নেতৃত্বে পুলিশের একটি চৌকষ টিম শুক্রবার (২৩শে এপ্রিল) ভোর রাত সাড়ে ৩টায় ধান বহনকারী ট্রাকটিকে টাঙ্গাইল কালিহাতি থানাধীন এলেঙ্গা ফিলিং স্টেশনে হতে পার্কিংরত অবস্থায় আটক করা হয়। পরবর্তীতে উক্ত ট্রাকের ড্রাইভার মিনজু মিয়া ওরফে মনজু (৩৫) কে গাজিপুর মৌচাক এলাকা হতে গ্রেফতার করে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে টাঙ্গাইল জেলার কালিহাতি থানাধীন মেসার্স ভাই ভাই অটো রাইস মিলের চাতাল হতে ৩৪৬মণ ৩৫কেজি ধান এবং পাশেই থাকা ১৮৫টি খালি বস্তা উদ্ধার করা হয়।

এছাড়াও তসলিম তালুকদারকে টাঙ্গাইলের কাগমারী ইছাপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে মোহনগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নাম্বার-২৪, তারিখ-২৫/০৪/২০২১খ্রিঃ, ধারা-৪০৬/৪২০।

নয়ন বর্মন নেত্রকোনা প্রতিনিধি