নেত্রকোনা: আলোচিত ‘শিশু বক্তা’ মাওলানা রফিকুল ইসলাম মাদানীর নি:শর্ত মুক্তির দাবীতে নেত্রকোনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) বিকাল সাড়ে ৩টার দিকে জেলা প্রেসক্লাব ক্যান্টিনে বাংলাদেশ হেফাজত ইসলাম নেত্রকোনা জেলা শাখা ও তার পরিবারবর্গের ব্যানারে এই সংবাদ সম্মেলণ অনুষ্ঠিত হয়েছে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হেফাজত ইসলাম কেন্দ্রীয় কমিটি ও জেলার শাখার সদস্য মাওলানা আব্দুল কাইয়ুম, হেফাজত ইসলামের জেলা শাখার সদস্য মাওলানা আসাদুর রহমান আসাদ, চাচাতো ভাই নজরুল ইসলাম, রফিকুল ইসলাম মাদানীর বড় ভাই রমজান মিয়াসহ জেলা হেফাজত ইসলামের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে মাওলানা রফিকুল ইসলাম মাদানীর বড় ভাই রমজান মিয়া বলেন, মাদানী গত সোমবার ঢাকা থেকে তার গ্রামের বাড়ী নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের লেটিরকান্দা গ্রামে আসে। মঙ্গলবার ময়মনসিংহের হালুয়াঘাটে ওয়াজ মাহফিল শেষে রাতে গ্রামের বাড়ীতে অবস্থান করেন।পরে রাত ২টার দিকে কালো পোষাক পরিহিত র‍্যাব পরিচয়ে বেশ কয়েকজন তার গ্রামের বাড়ী থেকে তাকে তুলে নিয়ে যায়। তার নি:শর্ত মুক্তির দাবী করেন তিনি।

সংবাদ সম্মেলনে তাকে নি:শর্ত মুক্তি না দিলে আগামীকাল বৃহস্পতিবার মানববন্ধনসহ কঠোর আন্দোলনের হুমকি প্রদান করা হয়।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে রফিকুল ইসলাম মাদানীকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন নেত্রকোনার পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সী। তিনি বলেন, আটক রফিকুল বর্তমানে র‌্যাব হেফাজতে আছেন। তাঁকে কেন আটক করা হয়েছে, তা তাঁর জানা নেই বলে তিনি জানান।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ. ন. ম. ইমরান খান বলেন, রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদান এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে রফিকুল ইসলাম মাদানীকে আটক করা হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, রফিকুল ইসলাম মাদানীরা পাঁচ ভাই। রফিকুল সবার ছোট। তাঁর বাবা মৃত শাহাবুদ্দিন। মাদানী নেত্রকোনার মালনী এলাকায় জামিয়া ইসলামিয়া হুসাইনিয়া মাদ্রাসায় অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ে ঢাকায় চলে যান। সেখানে লেখাপড়া করার সময় ‘শিশু বক্তা’ হিসেবে আলোচিত হন।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম