মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ভূমিকা শীর্ষক বান্দরবান জেলা কর্মশালা-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার, বান্দরবান সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় বক্তারা দেশ ও জাতির উন্নয়নে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ভূমিকা তুলে ধরেন। বক্তারা সনাতন ধর্মাবলম্বীদের কল্যাণ তথা দেশের সামগ্রিক কল্যাণের জন্য মন্দিরভিত্তিক শিক্ষার ব্যাপক প্রসারের প্রয়োজনীয়তার ব্যাপারে আলোকপাত করেন।

হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়নাধীন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের বান্দরবান জেলা কার্যালয় কর্তৃক আয়োজিত এই কার্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থত ছিলেন বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক জনাব ইয়াছমিন পারভীর তিবরীজি, বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার জনাব জেরিন আখতার এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য জনাব কাজল কান্তি দাশ, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলার সাধারণ সম্পাদক জনাব অমল কান্তি দাশ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বান্দরবান পার্বত্য জেলার সভাপতি জনাব অনিল কান্তি দাশ এবং প্রকল্পের উপ প্রকল্প পরিচালক জনাব মদন চক্রবর্তীসহ প্রমুখ অতিথিবর্গ। 

জুম এ্যাপের মাধ্যমে আরও সংযুক্ত ছিলেন প্রকল্প পরিচালক জনাব রঞ্জিত কুমার দাশ (অতিরিক্ত  সচিব), উপ প্রকল্প পরিচালক জনাব সৌরেন্দ্র নাথ সাহা (উপ-সচিব), এবং হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জনাব বিষ্ণু কুমার সরকার (উপ-সচিব)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি জনাব বাবুল শর্মা। অনুষ্ঠান সঞ্চালনা করেন মিলন ভট্টাচার্য্য। কর্মশালায় শিক্ষা কেন্দ্রসমূহের  শিক্ষকগণ, অভিভাবকবৃন্দ, বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দ ও প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।