আওয়ামি লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক  বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী  আ খ ম জাহাঙ্গীর হোসেন আর নেই (ইন্নালিল্লাহি............রাজিউন)।

গতকাল বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকেল  ৪টা ৩০ মিনিটের সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমইউ) চিকিৎসাধীন অবস্থায়  তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয় ৬৬।

গত ২ ডিসেম্বর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে  বিএসএমইউতে ভর্তি হোন তিনি। এর মধ্যে তার করোনা রিপোর্ট নেগেটিভ  এলেও শারীরিক  অবস্থায় কোন পরিবর্তন হয়নি। গতকাল চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জাহাঙ্গীর হোসাইন ১৯৫৪ সালে ১৮ ই জানুয়ারি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার  গজালিয়া ইউনিয়নে চরচন্দ্রাইল গ্রামে জন্মগ্রহন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম এ ডিগ্রী অর্জন করেন। ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতির সাথে যুক্ত ছিলেন। 

স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় ১৯৮১-৮৩ সালে  বাংলাদেশ  ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন। এরপর তিনি আওয়ামিলীগের   দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন।

আ খ ম জাহাঙ্গীর  হোসাইন  ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০১৪ সালে পটুয়াখালী -৩ আসন থেকে দলিয় মনোনয়ন পায়।  এবং তিনি চারবারই  সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।  তিনি শেখ হাসিনার মন্ত্রীসভার বস্ত্র প্রতিমন্ত্রীর  দায়িত্ব পান ১৯৯৮ সালে। 

আ খ ম জাহাঙ্গীর  হোসাইনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

গতকাল বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) পৃথক বার্তায় শোক প্রকাশ করে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।  বঙ্গভবন  থেকে প্রেস উইং জানায়, শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, " আ খ ম জাহাঙ্গীর  বিভিন্ন গনতান্ত্রিক  আন্দোলনের  অত্যন্ত  সাহসী  ভূমিকা রেখেছিলেন। মরহুম আ খ ম হোসাইনের রুহের মাগফিরাত কামনা করছি ও তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি"।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, প্রধানমন্ত্রী  ও আওয়ামিলীগের সভাপতি  শেখ হাসিনা  শোক বার্তায় জানায়,  বঙ্গবন্ধুর  আদর্শ প্রতিষ্ঠায়  বাংলাদেশ ছাত্রলীগের  সাবেক  এই সাধারন সম্পাদকের সংগ্রাম এবং সাংগঠনিক দক্ষতার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরন  করেন।

শেখ হাসিনা আরো বলেন, " আওয়ামিলীগ নেতা আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে  এক শূন্যতার সৃষ্টি হলো।