বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর জেলা শাখার দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে বর্তমান সভাপতি মনিরুজ্জামান মনির পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নুর ইমাম বাবুল নির্বাচিত হয়েছেন। বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে ভবনে উক্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন দুপুর ১২টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ৩টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

নির্বাচনে বর্তমান সভাপতি মনিরুজ্জামান মুনির ৯ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। এ পদের অপর প্রতিদ্বন্দ্বী বর্তমান সাধারণ সম্পাদক গালিব হাসান পিল্টু পেয়েছেন ৬ ভোট। অপরদিকে সাধারণ সম্পাদক পদে নূর ইমাম বাবুল ৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এমআর খান মিলন পেয়েছেন ৬ ভোট। সহ সাধারণ সম্পাদক পদে এম আর মোহন ৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আলী মোর্তুজা সিদ্দিকী শ্যামল পেয়েছেন ৭ ভোট। সংগঠনের ১৬ জন সদস্যই ভোট দেন। নির্বাচন পরিচালনা কমিটির সদস্য শহিদ জয় জানান, একটি ভোট বাতিল হয়। এর আগে তিনটি পদে ৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া সহ-সভাপতি পদে ফিরোজ গাজীর মনোনয়নপত্র প্রত্যাহার করায় এম এ মানিককে, কোষাধ্যক্ষ পদে একটি মাত্র মনোনয়নপত্র দাখিল করায় শামসুজ্জামান স্বজনকে এবং দপ্তর সম্পাদক পদে এহসান মিথুন মনোনয়নপত্র প্রত্যাহার করায় দাউদ হোসেনকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। আর যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল ও সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয় নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।